মুম্বাইয়ে ভারী বৃষ্টিতে ৪ জনের মৃত্যু, রেড অ্যালার্ট জারি

প্রকাশ: সেপ্টেম্বর ২৬, ২০২৪

বণিক বার্তা অনলাইন

ভারী বৃষ্টিপাতে ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইয়ে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। প্লাবিত হয়েছে শহরের নিচু এলাকাগুলো। লোকাল ট্রেন চলাচল বন্ধ এবং অন্তত ১৪টি ফ্লাইটের দিক পরিবর্তন করতে বাধ্য করা হয়েছে। ভারতীয় আবহাওয়া বিভাগ মুম্বাই ও এর সংলগ্ন জেলা থানে, পালঘর এবং রায়গড়ের জন্য আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত রেড অ্যালার্ট জারি করেছে। খবর হিন্দুস্তান টাইমস।

গতকাল বুধবার মুম্বাইয়ে অতি ভারী বৃষ্টির কারণে বৃহান্মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি) বৃহস্পতিবার সব স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করেছে। মুম্বাই পুলিশ শহর ও আশপাশের এলাকার সকলকে যতটা সম্ভব বাড়ির ভেতরে থাকার পরামর্শ দিয়েছে।

বুধবার বিকাল থেকে শুরু হয় ভারী বৃষ্টি। ৫ ঘণ্টায় গড়ে ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। প্রবল বর্ষণে শহরজুড়ে তৈরি হয়েছে ব্যাপক জলাবদ্ধতা। একটানা বৃষ্টির কারণে গত বুধবার রাত ৯টা ৩০ মিনিটে থানেতে মুম্ব্রা বাইপাসে ভূমিধস হয়, যার ফলে ওই এলাকায় তিন ঘণ্টারও বেশি সময় ধরে যানজট সৃষ্টি হয়েছিল।

মুম্বাই বিমানবন্দরে আগত প্রায় ১৪টি ফ্লাইটের দিক পরিবর্তন করা হয়। কারণ প্রবল বাতাস এবং ভারী বৃষ্টির কারণে তাদের অবতরণের অনুমতি দেয়া হয়নি। এছাড়া, বৃষ্টির কারণে বেশ কয়েকটি ট্রেন বন্ধ রাখতে হয়েছে। যার ফলে যাতায়াতে সৃষ্টি হয়েছে ব্যাপক ব্যাঘাত।

ভারতীয় আবহাওয়া বিভাগের মতে, ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অঞ্চলটিতে বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫