লা লিগায় ৩৯ ম্যাচে অপরাজিত রিয়াল মাদ্রিদ

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২৪

ক্রীড়া ডেস্ক

রিয়ালের জার্সিতে ক্রমেই মাঠে ফুল ফুটিয়ে চলেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। লা লিগা জায়ান্টদের হয়ে টানা পাঁচ ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। মঙ্গলবার রাতে অ্যালাভেসকে ৩-২ গোলে হারায় রিয়াল মাদ্রিদ। এমবাপ্পের অবদান একটি গোল। রিয়াল কোচ হিসেবে নিজের ৩০০তম ম্যাচে জয় পেলেন কার্লো অ্যানচেলত্তি।  

 

এ নিয়ে চলতি মৌসুমে রিয়ালের হয়ে ৯ ম্যাচ খেলে ৭ গোল পেলেন এমবাপ্পে। এর মধ্যে সর্বশেষ ৭ ম্যাচেই করেছেন ৬টি গোল।  

 

ম্যাচের মাত্র ৫৭ সেকেন্ডের সময় ভিনিসিয়ুস জুনিয়রের পাস থেকে গোল করে রিয়ালকে আগেভাগে এগিয়ে রাখেন লুকাস ভাজকেজ। ৪০ মিনিটে জুড বেলিংহ্যামের পাস থেকে গোল করেন এমবাপ্পে। ৪৮ মিনিটে ভাজকেজের পাসে গোল ব্যবধান ৩-০ করেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড রদ্রিগো।

 

৩-০ গোলে এগিয়ে থাকার পরও সহজে জিততে পারেনি রিয়াল। শেষ দিকে ঘুরে দাঁড়ায় অ্যালাভেস। ৮৫ মিনিটে কার্লোস বেনাভিদেজ ও ৮৬ মিনিটে কিকে গার্সিয়ার গোলে অবিশ্বাস্যভাবে লড়াই জমিয়ে তোলে অতিথি দলটি। যদিও শেষমেষ বিপদ হয়নি অ্যানচেলত্তির দলের।

 

পিএসজিতে পাঁচ বছরের অধ্যায় শেষ করে গত জুলাই মাসে রিয়াল মাদ্রিদে নাম লেখান এমবাপ্পে। শুরুতে মানিয়ে নিতে কিছুটা সময় নিলেও এখন স্বরূপে এই ফরাসি গোলমেশিন।

 

যদিও ম্যাচের শেষ দিকে উরুতে কিছুটা অস্বস্তি থাকায় তুলে নেয়া হয় এমবাপ্পেকে। এ নিয়ে ম্যাচ শেষে রিয়াল কোচ অ্যানচেলত্তি বলেন, ‘সে ভালো আছে। টানা খেলায় কিছুটা বাড়তি পরিশ্রম হচ্ছিল। সমস্যা এড়াতেই সে আমাকে জিজ্ঞেস করেছিল, বদলি নামালে সমস্যা আছে কিনা।’

 

লা লিগার ইতিহাসে প্রথম কোচ হিসেবে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লেন আনচেলত্তি। তিনি ভেঙেছেন রিয়াল সোসিয়েদাদের কোচ আলবের্তো ওরমায়েক্সার টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

 

ভাজকেজ বলেন, ‘জয় পেয়ে আমি খুশি। আমি মনে করি, ৮০ মিনিট পর্যন্ত আমরা দুর্দান্ত ফুটবল খেলেছি, এরপর দুটি ভুলের মাশুল দিতে হয়েছে। আমরা যেভাবে ম্যাচটি খেলেছি তাতে শেষটা এমন হওয়ার কথা ছিল না।’

 

আগামী রোববার মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। তার আগে অ্যালাভেসকে হারিয়ে ওয়ার্মআপটা সেরে রাখল লস ব্লাঙ্কোসরা।

 

 

   


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫