'বেস্ট ক্লাইমেট-ফোকাসড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন বাংলাদেশ’ স্বীকৃতি অর্জন করেছে বাংলাদেশ ফাইন্যান্স

প্রকাশ: মে ২৬, ২০২৪

বণিক বার্তা অনলাইন

টেকসই সবুজ অর্থায়নে দৃঢ় প্রতিশ্রুতির জন্য বাংলাদেশ ফাইন্যান্সবেস্ট ক্লাইমেট-ফোকাসড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ইন বাংলাদেশ অ্যাওয়ার্ড’ জিতেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অফ এনার্জি এবং গ্রীনটেক ফাউন্ডেশনের উদ্যোগে যৌথভাবে আয়োজিত জাতীয় নবায়নযোগ্য শক্তি সম্মেলন গ্রিন এক্সপোর ২৪তম অধিবেশনে এই পুরস্কার তুলে দেয়া হয়।

গত ২৩ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনে বাংলাদেশে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আচিম ট্রস্টার এবং বাংলাদেশে নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ভন লিন্ডের কাছে থেকে পুরস্কার গ্রহণ করেনবাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক প্রধান নির্বাহী কর্মকর্তা কায়সার হামিদ

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত প্রতিনিধি দলের প্রধান চার্লস হোয়াইটলি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর . আতিউর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর (শিক্ষা) সিতেশ চন্দ্র বাছারসহ বাংলাদেশ ব্যাংকের অন্যান্য শীর্ষ কর্মকর্তারা।

বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক প্রধান নির্বাহী কর্মকর্তা কায়সার হামিদ বলেন, আমাদের ব্যবসায়িক মডেল স্বচ্ছতা এবং নৈতিক অনুশীলনের প্রতিশ্রুতি দ্বারা চালিত। যা সবুজ অর্থায়ন এবং টেকসই বিনিয়োগে আমাদের উল্লেখযোগ্য সাফল্যগুলোকে সহজ করেছে টেকসই এবং সবুজ বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে, আমরা বাংলাদেশ ফাইন্যান্স গ্রিন ডিপোজিট নামে একটি বিশেষায়িত প্রোডাক্ট তৈরি করেছি। এছাড়াও আমরা জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যগুলির বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ।

উল্লেখ্য যে, বাংলাদেশ ফাইন্যান্স বিগত দুই বছর পরপর দুবার বাংলাদেশ ব্যাংক থেকে শীর্ষ টেকসই  আর্থিক প্রতিষ্ঠান এর স্বীকৃতি পেয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫