ডিএসই চেয়ারম্যান ও সুইডেন স্টক এক্সচেঞ্জ প্রেসিডেন্টের বৈঠক

প্রকাশ: মে ০৮, ২০২৪

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু গতকাল ইইউ প্রেসিডেন্ট ফর ইউরোপিয়ান মার্কেটস রোল্যান্ড চাই ও সুইডেনের স্টক এক্সচেঞ্জ নাসডাক স্টকহোম এবির প্রেসিডেন্ট অ্যাডাম কোস্টিয়ালের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ডিএসই চেয়ারম্যান জানান, বাংলাদেশের পুঁজিবাজার একটি উদীয়মান পুঁজিবাজার। বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে তিনি ইউরোপীয় স্টক এক্সেচেঞ্জগুলোর সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের সম্পর্কোন্নয়ন ও সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা করেন।

নাসডাক স্টকহোম এবির প্রেসিডেন্ট অ্যাডাম কোস্টিয়াল তাদের প্রডাক্ট, লিস্টিং ও ডি-লিস্টিং প্রক্রিয়া, বাজার পরিচালন প্রক্রিয়া ও এক্সচেঞ্জ পরিচালনার ক্ষেত্রে নাসডাক স্টকহোম এবির পরিচালনা পর্ষদের ভূমিকা সম্পর্কে জানান। 

বৈঠকে ডিএসই চেয়ারম্যান বাংলাদেশের উদীয়মান অর্থনীতি ও বাংলাদেশের পুঁজিবাজারের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, ‘ঢাকা স্টক এক্সচেঞ্জ তার ট্রেডিং প্ল্যাটফর্ম আধুনিকায়নে ২০১৪ সাল থেকে নাসডাক ওএমএক্সের এক্সট্রিম আইনেট ম্যাচিং ইঞ্জিন ও সুইডেনভিত্তিক কোম্পানি ট্রাপেটস এবির ইনস্ট্যান্টওয়াচ মার্কেট সার্ভিলেন্স সফটওয়্যার ব্যবহার করছে।’ —বিজ্ঞপ্তি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫