সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

শামসুজ্জামান শামসকে আবার গ্রেফতার দেখানো হয়েছে

প্রকাশ: মার্চ ৩০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় মামলা হওয়ায় তাকে আবারো গ্রেফতার দেখানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (৩০ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

একজন সাংবাদিককে ধরে নেয়ার ২৪ ঘণ্টা পরও তাকে গ্রেফতার না দেখিয়ে গভীর রাতে ছেড়ে দেয়া হলো এবং আরেকটি বাহিনী তাকে গ্রেফতার করলো, এটি কীভাবে আইনসঙ্গত সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, স্বাধীনতার দিনটি আমরা অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে পালন করি। আমরা যেভাবে এগিয়ে যচ্ছি এবং আমাদের বাংলাদেশ যেভাবে চেঞ্জ হয়ে গিয়েছে, তাকে কটূক্তি করে কোনো এক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। সেই উক্তিটি যাকে মার্ক করা হয়েছিল, সে উক্তিটি করেনি বলে একাত্তর টিভি জানিয়েছে। সেজন্য পুলিশের একটি বাহিনী তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নেয়।

ঘটনাটি নিয়ে বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে মামলা হচ্ছে। কয়েকটি মামলা অলরেডি হয়ে গিয়েছে। সেই মামলাগুলোর প্রেক্ষিতেই তাকে আবারো গ্রেফতার দেখানো হয়েছে বলেও মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫