সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী

মামলার ভিত্তিতে সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে

প্রকাশ: মার্চ ২৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

মামলা করার পরই প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বুধবার (২৯ মার্চ) বেসরকারি রিহ্যাবিলিটেশন সেন্টারের মধ্যে অনুদান বিতরণ ও বার্ষিক ড্রাগ রিপোর্টের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা দিবসে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করার জন্য যে কেউ ক্ষুব্ধ হতে পারেন। তাদেরই একজন মামলা করেছেন সাভারে।

তবে কে এই মামলা করেছেন- এ প্রশ্নের জবাবে তিনি তাৎক্ষণিক কিছু জানাতে পারেননি। আসাদুজ্জামান খান কামাল বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। রাষ্ট্রও আইন অনুযায়ী চলে। 

তিনি বলেন, আমি যতটুকু জানি একটি মামলা রুজু হয়েছে। আমি সম্পূর্ণ সঠিক উত্তর দিতে পারছি না। কারণ আমার কাছে সব রিপোর্ট আসেনি। আপনারা যে প্রশ্ন করছেন, সেরকম আমিও বিভিন্নভাবে অবগত হয়েছি। এ মামলাকে কেন্দ্র করে খুব সম্ভবত কোনো একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমি এখনো পরিষ্কার নই। আমি পরিষ্কার হয়ে আপনাদের ঘটনা জানাতে পারবো।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘প্রথম আলোর সাংবাদিক যে নিউজটি করেছেন সেটা সঠিক ছিল না। যেটা ৭১ টিভির মাধ্যমে আপনারাই প্রকাশ করেছেন। যে নিউজটা ছাপানো হয়েছে, তা যে ভিত্তিহীন, মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে করা হয়েছে ৭১ টিভির মাধ্যমে সেটা স্পষ্ট হয়েছে। ৭১ টিভিতে সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।’


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫