বাংলাদেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টা করেছিলেন জিয়া : শিক্ষামন্ত্রী

প্রকাশ: মার্চ ২৬, ২০২৩

বণিক বার্তা অনলাইন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আমরা যে মুক্তির পথে যাত্রা শুরু করেছিলাম, সেই পথকে রুদ্ধ করতে দেশকে আবারো পাকিস্তানে ফেরত নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করেছিলেন জিয়াউর রহমান।

স্বাধীনতা দিবস উপলক্ষে আজ রোববার জেলা প্রশাসনের আয়োজনে চাঁদপুর শিল্পকলা  একাডেমিতে  মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা  অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বঙ্গবন্ধুর নাম নিষিদ্ধ করা হয়েছিল, জয় বাংলা নিষিদ্ধ হয়েছিল, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করা হয়েছিল। সারাদেশে মুক্তিযোদ্ধা নিধন করা হয়েছিল।

তিনি আরো বলেন, সশস্ত্র বাহিনীতে মুক্তিযোদ্ধা অফিসারকে হত্যা করা হয়েছিল। সারাদেশে মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছিল। যে নারীদের বীরাঙ্গনা  উপাধি দিয়ে বঙ্গবন্ধু পুনর্বাসনের ব্যবস্থা করেছিলেন, সেই নারীদের পুনর্বাসনের সমস্ত কিছু কেড়ে নেয়া হয়েছিল।  তাদেরকে আবার দুঃস্থ অবস্থায় ফিরিয়ে দেয়া হয়েছিল।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর সারাদেশে মুক্তিযোদ্ধা নিধন করা হয়েছে। মুক্তিযুদ্ধের ইতিহাস পরিপুর্ণভাবে বিকৃত করে ফেলা হয়েছে, বাকশালকে একদলীয় শানসের অপবাদ দিয়ে বহুদলীয় শাসনের নামে  দেশে ধর্মভিত্তিক রাজনীতি চালু করা হয়েছিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫