মেসি-এমবাপ্পেকে নিয়েও ঘরের মাঠে লজ্জায় ডুবল পিএসজি

প্রকাশ: মার্চ ২০, ২০২৩

বণিক বার্তা অনলাইন

২০২৩ সালের শুরুটা যেন ভালো যাচ্ছে না পিএসজির। ফ্রেঞ্চ লিগে গেল ম্যাচেই পয়েন্ট তালিকার ১৫তম স্থানে থাকা ব্রেস্তের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর অবস্থা থেকে কোনোমতে জয় নিয়ে ফিরেছিলেন মেসি-এমবাপ্পেরা। কিন্তু এবার আর রক্ষা হল না। রেনের বিপক্ষে ২-০ গোলে হেরেই মাঠ ছাড়তে হলো তাদের। ২০২১ সালের এপ্রিলের পর এ প্রথম নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে হার দেখল পিএসজি। দিনের হিসেবে সময়টা ৭৫১ দিন।

রোববার (১৯ মার্চ) ঘরের মাঠ  মাঠে শুরুটা ম্যাড়মেড়ে করেও শুরুতে বেশ কিছু সুযোগ পেয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। একটি গোল অফসাইডে বাতিল হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত রক্ষণ ভাঙতে পারেননি প্রতিপক্ষের। সার্বিকভাবে দলের আক্রমণও ছিল ধারহীন। 

ম্যাচের ২৬ মিনিটের লিওনেল মেসির থ্রু পাস ধরে মাথায় ডি বক্সে ঢুকে গোলরক্ষকের সঙ্গে ওয়ান-অন-ওয়ান অবস্থা তৈরি করেন এমবাপ্পে। তবে চিপ শট করলেও তা গোলরক্ষককের বরাবর মারেন তিনি। গোলরক্ষকের মুখে লেগে ফিরে আসা বল দৌড়ে গিয়েও শট নিতে পারেননি এ তারকা ।

উল্টো ৪৫ মিনিটের মাথায় ম্যাচে গোল বরাবর নিজেদের প্রথম শটেই গোল আদায় করে নেয় রেনে। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো থ্রু বল ডি বক্সের মুখে পায়ের পাতার আলতো ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ভিতরে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন ক্যামেরুনের ফরোয়ার্ড।

প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়া পিএসজি দ্বিতীয়ার্ধে গোল শোধ করবে কি উল্টো শুরুতেই আরও একটি গোল হজম করে বসে। ৪৮ মিনিটের মাথায় বাঁ দিক থেকে সতীর্থের পাস ছয় গজ বক্সে পেয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান ফ্রেঞ্চ ফরোয়ার্ড কালিমেন্দু।

দুই গোলে এগিয়ে যাওয়া রেনে এবার রক্ষণে জোর দেয়। লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পেরা চেষ্টা কম করেনি। কিন্তু কিছুতেই রেনের জমাট বাধা রক্ষণ ভাঙতে পারেনি। উল্টে ৬৮তম মিনিটে তৃতীয় গোল খেতে বসেছিল পিএসজি। একাম্বির বাঁকানো শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে রক্ষা পায় প্যারিসিয়ানরা।

লিগ ওয়ানে টানা চার জয়ের পর হারল ক্রিস্তফ গ্যালতিয়ের দল। অবশ্য পয়েন্ট টেবিলে এখনও বড় ব্যবধানে এগিয়েই শীর্ষে আছে তারা; ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে অলিম্পিক মার্সেই। ৫০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫