ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ডিএমডি হলেন আলমগীর কবির

প্রকাশ: ফেব্রুয়ারি ০১, ২০২৩

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন আলমগীর কবির। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। 

আলমগীর কবির ১৯৯৯ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি ২২ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। আলমগীর কবির ব্যবসা, অপারেশন, ট্রেড ফাইন্যান্স, ফরেন এক্সচেঞ্জ, করেসপনডেন্স ব্যাংকিং, কাস্টমার সার্ভিস, ক্যাশ ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্সসহ বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন।

এর আগে আলমগীর কবির ইউসিবির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। তিনি ইউসিবিতে ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগ এবং বিভিন্ন শাখা-প্রধানসহ বিভিন্ন ঊর্ধ্বতন পদে আসীন ছিলেন। এছাড়া তিনি যমুনা ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের বিভিন্ন দায়িত্বশীল পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণের মাধ্যমে তথ্যপ্রযুক্তিগত এবং নেতৃত্ব বিষয়ে দক্ষতা অর্জন করেছেন। —বিজ্ঞপ্তি 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫