ডিএলএস মেথডে হেরে সিরিজ খোয়াল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

বৃষ্টি শুরু হলে স্টিভ স্মিথের প্রতিক্রিয়া। ছবি: বিসিবি

ব্রিস্টলে আজ সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩১০ রানের টার্গেট দিয়েও জিততে পারেনি ইংল্যান্ড। ডিএলএস মেথডে তাদের ৪৯ রানে হারিয়ে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে অজিরা।

 

৩১০ রানের টার্গেটে নেমে ঝড়ো সূচনা পায় অজিরা। তারা প্রথম ১০ ওভারেই তুলে নেয় ১০৩ রান। এরপর রানের চাকা কিছুটা শ্লথ হয়। ২০.৪ ওভারে ২ উইকেটে ১৬৫ রান তোলার পর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলার পরিবেশ ফেরেনি।

 

২০.৪ ওভারে অজিদের সংগ্রহ ২ উইকেটে ১১৬ রান থাকলেই চলতো। যদিও তাদের সংগ্রহ ছিল তার চেয়ে ৪৯ রান বেশি। এই হিসেবেই তারা ৪৯ রানে জিতেছে। ম্যাথিউ শর্ট ৩০ বলে ৫৮, স্টিভ স্মিথ ৪৮ বলে ৩৬, ট্রাভিস হেড ২৬ বলে ৩১ ও জস ইংলিশ ২০ বলে ২৮ রান করেন।     

 

এর আগে চারশ রানের সম্ভাবনা জাগিয়েছিল ইংলিশরা। ২৪.৫ ওভারে ২ উইকেটে ২০২ রান তুলে নেয় স্বাগতিকরা। যদিও পরের ২৪.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৭ রান তুলতে সমর্থ হয় তারা।

 

এ ম্যাচে বেন ডাকেট ৯১ বলে ১০৭, হ্যারি ব্রুক ৫২ বলে ৭২ ও ফিল সল্ট ২৭ বলে ৪৫ রান করেন। তৃতীয় উইকেটে ৯৮ বলে ১৩২ রানের জুটি গড়েন ডাকেট ও ব্রুক। ট্রাভিস হেড ২৮ রানে ৪ উইকেট নিয়ে শেষ দিকে ইংলিশদের ক্ষতি করেন। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জাম্পা ও অ্যারন হার্ডি দুটি করে উইকেট নেন।

 

এই ম্যাচে অধিনায়ক হিসেবে কোনো দুই জাতির ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েছেন ব্রুক। চলতি সিরিজে তিনি করেছেন মোট ৩১২ রান। ৩১০ রান নিয়ে আগের রেকর্ডটি ছিল ভারতের বিরাট কোহলির। যদিও দুর্দান্ত ব্যাটিংয়ের পরও শেষ পর্যন্ত সিরিজটা জেতা হলো না ব্রুকের।

 

সিরিজের প্রথম দুটি ম্যাচ অস্ট্রেলিয়া জিতে নেয়ার পর টানা দুটি জিতেছে ইংল্যান্ড। শেষটা জিতল অজিরা।

 

বল হাতে ৪ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ৩১ রান করে ম্যাচসেরা হয়েছেন ট্রাভিস হেড। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন