জোবাইদা রহমানের দণ্ডাদেশ স্থগিত করেছে সরকার

নিজস্ব প্রতিবেদক

ছবি— সংগৃহীত।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের দণ্ডাদেশ স্থগিত করেছে সরকার। ২০০৭ সালে কাফরুল থানার একটি মামলায় তার ৩ বছরের কারাদণ্ড হয়। আজ রোববার (২৯ সেপ্টেম্বর) আদালতের দেয়া দণ্ডাদেশ এক বছরের জন্য স্থগিত করে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

উপসচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ডা. জোবাইদা রহমানের সাজা স্থগিতের বিষয়ে দাখিল করা আবেদন এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের মতামতের আলোকে দ্য কোড অব ক্রিমিনাল প্রসিকিউটর, (অ্যাক্ট নম্বর, ভি অব ১৮৯৮)-এর ধারা ৪০১(১) এ প্রদত্ত ক্ষমতাবলে আদালতে আত্মসমর্পণ করে আপিল দায়েরের শর্তে এক বছরের জন্য রাষ্ট্রপতির আদেশক্রমে তার সাজা স্থগিত করা হলো।

এর আগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মোহাম্মদ জহিরুল হুদা রাজধানীর কাফরুল থানায় তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান ও তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করেন। ২০২৩ সালে ২ আগস্ট ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালত ও মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামানের দেয়া রায়ে তারেক রহমানকে ৯ বছর ও জোবাইদা রহমানকে ৩ বছর কারাদণ্ড দেয়া হয়। সঙ্গে জরিমানাও করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন