সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছরের জন্য স্থগিত

নিজস্ব প্রতিবেদক

ছবি- সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ হত্যার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমান যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়াকে নিম্ন আদালতের দেয়া সাজা এক বছরের জন্য স্থগিত করা হয়েছে।

আইন, বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মতামতের আলোকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের এক প্রজ্ঞাপনে কথা জানানো হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা- শাখা সংক্রান্ত প্রজ্ঞপণটি  জারি করা হয়। এতে সই করেছেন উপ-সচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা।

২০১৫ সালের অগাস্ট পল্টন থানায় পুলিশের করা মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল গ্রেফতার হয়েছিলেন শফিক রেহমান। পাঁচ মাস কারাগারেও থাকতে হয়েছিল তাকে। পরে জামিনে মুক্তি পেয়ে ২০১৮ সালে যুক্তরাজ্যে চলে যান তিনি।

এই মামলায় ২০২৩ সালের ১৭ অগাস্ট যায় যায় দিনের সম্পাদক শফিক রেহমান, আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল।

সাজাপ্রাপ্ত অন্য তিনজন হলেন জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন