আবারও ব্যর্থ দুই ওপেনার, কানপুরে খেলা বৃষ্টিতে বিঘ্ন

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত

কানপুর টেস্ট শুরুর আগের দিন বৃষ্টি হয়েছে। ভেজা আউটফিল্ডের কারণে টসও হয় দেরিতে। পেসাররা সহায়তা পাবেন, এমনটা ভেবেই বোধ হয় টস জিতে প্রথমে বোলিং বেছে নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথম কয়েক ওভার পেসাররা বিপদে ফেলতে পারেন, জানাই ছিল। তবে দুই ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান বেশ দেখেশুনে শুরু করেন।

 

অনায়াসেই কাটিয়ে দেন প্রথম ৮ ওভার। তবে নবম ওভারের তিন নম্বর বলে এসে জাকির হাসান স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন।

 

আরেক ওপেনার সাদমানকেও ফেরালেন আকাশ। ইনিংসের ১৩তম ওভার রাউন্ড দ্য উইকেট এসেছিলেন আকাশ দীপ। বল সাদমানের সামনের পায়ে লাগলেও একটু লাফিয়ে উঠেছিলেন বাঁহাতি ওপেনার। আকাশ দীপ আবেদন করেও আম্পায়ারের সাড়া না পাওয়ার পর রিভিউ নেওয়ার ইঙ্গিত করেন। বোলারের দাবিতে সাড়া দেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এমনিতে দেখে মনে হয়েছিল, বল লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাবে। কিন্তু তৃতীয় আম্পায়ারের রিপ্লেতে দেখা গেল বল লেগ স্টাম্পে লাগত। আউটের সিদ্ধান্ত দেয়ার পর রোহিতের আনন্দ দেখে কে! তিনি নিজেও অবাক।

 

২৬ ওভারে  উইকেটে ৭৪ রান তুলে লাঞ্চের বিরতিতে যায় বাংলাদেশ। এরপর বৃষ্টি নামে। ভেজা আউটফিল্ডের কারণে লাঞ্চের পর খেলা বন্ধ থাকে। ইএসপিএনক্রিকইনফো জানায়, বাংলাদেশ সময় বেলা ১টা ৫৫ মিনিটে খেলা শুরু হবে। নাজমুল হোসেন শান্ত ২৮ ও মুমিনুল হক ১৭ রানে অপরাজিত আছেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন