বিল্ট-ইন সুগন্ধি বক্সসহ চীনে আসুসের নতুন ল্যাপটপ

ছবি: গিজমোচায়না

তাইওয়ানভিত্তিক টেক ব্র্যান্ড আসুস এ-বিন ফরটিন এয়ার ফ্র্যাগ্রেন্স সংস্করণের নতুন ল্যাপটপ উন্মোচন করেছে। এ ল্যাপটপটের বিশেষ বৈশিষ্ট্য হলো, ডিভাইসটিতে বিল্ট-ইন ফ্রেগ্র্যান্স বা সুগন্ধি বক্স আছে, যেখানে ব্যবহারকারীরা সুগন্ধি ট্যাবলেট ব্যবহার করতে পারবেন। যেন তারা কাজ করার সময় নিজের পছন্দমতো ঘ্রাণ উপভোগ করতে পারেন। এছাড়া ল্যাপটপটিতে ‘গোল্ডেন পিঙ্ক’ রঙের একটি বিশেষ নকশা রয়েছে। খবর গিজমোচায়না।

ল্যাপটপটি আমেরিকান ডিজাইনার আন্না সুইয়ের সহযোগিতায় ডিজাইন করা একটি বিশেষ পণ্য। এটিতে ২৮৮০×১৮০০ রেজল্যুশন ও ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটসহ একটি ১৪ ইঞ্চি ওলেড স্ক্রিন রয়েছে। এছাড়া কাজের সময় কি-বোর্ড ও টাচপ্যাড শব্দহীন থাকার জন্য ডিজাইন করা হয়েছে। ডিভাইসটিতে এএমডি রাইজেন এআই নাইন থ্রিসিক্সটি ফাইভ প্রসেসর ও এএমডি রেডিঅন ৮৮০এম গ্রাফিকস কার্ড ব্যবহার করা হয়েছে, যা এটিকে কাজ ও গেমিং উভয়কেই সহজে পরিচালনার জন্য সক্ষম করে তোলে। একটানা কাজের সময় ল্যাপটপটি শীতল রাখতে আসুস এতে একটি ডুয়াল-ফ্যান ডুয়াল-হিট পাইপ কুলিং সিস্টেমও সংযুক্ত করেছে। 

এ ল্যাপটপের লিডে একটি সুগন্ধি ডিসপেনসার রয়েছে। ব্যবহারকারী যদি ভিন্ন সুগন্ধ চান, তাহলে তারা কভারটি খুলে নতুন ডিভাইসের সঙ্গে থাকা নতুন শিট ব্যবহার করতে পারবেন।

এ-বিন ফরটিন এয়ার ফ্রেগ্র্যান্স সংস্করণের মূল্য ৯ হাজার ইউয়ান (১ লাখ ৫৩ হাজার টাকা প্রায়)। চীনে ১ অক্টোবর থেকে এটি কেনা যাবে। তবে আসুসের এ ল্যাপটপ চীনের বাইরে লঞ্চ করার কোনো পরিকল্পনা আছে কিনা তা এখনো স্পষ্ট নয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন