বিয়ন্সের সঙ্গে অংশীদারত্বের খবরে লেভি স্ট্রসের শেয়ারে ঊর্ধ্বগতি

বণিক বার্তা ডেস্ক

পপ আইকন বিয়ন্স ছবি: এপি

পপ আইকন বিয়ন্সের সঙ্গে সম্ভাব্য অংশীদারের ইঙ্গিত দিয়েছে পোশাক ব্র্যান্ড লেভি স্ট্রস। ইনস্টাগ্রামে ২৩ সেপ্টেম্বর এমন বার্তার পর গায়িকাদের ভক্তদের মাঝে রীতিমতো উন্মাদনা ছড়িয়ে পড়ে, যার প্রভাব পড়েছে শেয়ারবাজারে। এদিন লেভির শেয়ারদর বাড়ে ১ শতাংশ। এছাড়া এমন খবরও জানা যাচ্ছে, ২০২৭ সাল নাগাদ ঘোষিত আয়ের লক্ষ্য পূরণে হবে না কোম্পানিটির। খবর সিএনবিসি ও ফাইন্যান্সিয়াল টাইমস।

ইনস্টাগ্রামের ওই পোস্টে কাউবয় হ্যাট পরা ও ঘোড়া চড়া এক নারীকে দেখা যায়। ক্যাপশনে লেখা হয় ‘ইন্ট্রোডিউসিং: আ নিউ চ্যাপটার’। ক্যাপশন ও ছবি বিয়ন্সের সাম্প্রতিক অ্যালবাম ‘কাউবয় কার্টার’কে ইঙ্গিত করছে। এছাড়া পোস্টটি এ গায়িকাকে ট্যাগ করা হয়েছে। সব মিলিয়ে ভক্তদের উচ্ছ্বাসের যথেষ্ট কারণ রয়েছে। 

লেভির সঙ্গে বিয়ন্সের সম্পর্ক নতুন নয়। এ বছরের শুরুতে একটি কান্ট্রি অ্যালবাম রিলিজ করেছেন বিয়ন্স, যেখানে ‘লেভিস জিন্স’ শিরোনামে একটি গান রয়েছে।

তবে বিয়ন্সের সঙ্গে সম্ভাব্য অংশীদারত্ব নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানিটি।

এর আগে জুনে লেভির পক্ষ থেকে জানানো হয়, কোম্পানির অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে ওয়াল স্ট্রিটের বিক্রি পূর্বাভাস পূরণ হয়নি। তবে শীর্ষ কর্মকর্তারা বলছেন, ডেনিমের ভবিষ্যৎ উজ্জ্বল। লেভির সিইও মিচেল গাসের মতে, ডেনিমের জনপ্রিয়তা বৃদ্ধির হার কখনই বেশি ছিল না। বিশেষ করে প্যান্ট বাদ দিলে ডেনিম স্কার্ট বা অন্যান্য পোশাকের চাহিদা কমই ছিল।

ফাইন্যান্সিয়াল টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন নতুন স্টোর খোলা সত্ত্বে পশ্চিমা ভোক্তার ঘাড়ে চেপে বসা উচ্চ জীবনযাত্রা ব্যয় লেভি স্ট্রসের আয়ের লক্ষ্যকে পিছিয়ে দিতে পারে। ২০২৭ সাল নাগাদ ৯০০ থেকে ১ হাজার কোটি ডলার আয়ের লক্ষ্য নির্ধারণ করেছিল এ পোশাক ব্র্যান্ড। 

২০২২ সালে প্রথমবার বিক্রির এ লক্ষ্য ঘোষণা করে লেভি। এ কোম্পানির অধীনে ৩৮টি দেশে ১ হাজার ২০০টি স্টোর রয়েছে। ২০২৩ সালের ২৬ নভেম্বর শেষ হওয়া ১২ মাসের হিসাবে কোম্পানির নিট আয় ছিল ৬২০ কোটি ডলার। এর আগের ১২ মাসেও নিট আয়ের পরিমাণ প্রায় একই ছিল।

ফাইন্যান্সিয়াল টাইমসের পূর্বাভাস বিষয়ে সিইও মিচেল গাস জানান, আয়ের লক্ষ্যগুলো আরো সুনির্দিষ্টভাবে বিনিয়োগকারীদের জানানোর আগে আবারো হিসাব-নিকাশ করবে লেভি স্ট্রস।

জুনের কোম্পানির এক নির্বাহী কর্মকর্তা জানিয়েছিলেন, চলতি বছর বিশ্বজুড়ে ১০০টি নতুন স্টোর খোলা হচ্ছে।

এদিকে কোম্পানির ফাইন্যান্স অ্যান্ড গ্রোথ বিভাগের প্রধান হারমিত সিং ফাইন্যান্সিয়াল জানিয়েছেন, তাদের আয়ের লক্ষ্য পূরণে কয়েক বছর দেরি হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন