কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ ২ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ফাইল ছবি

ভারি বর্ষণে কক্সবাজারে পাহাড় ধসের ঘটনায় শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) ভোরে শহরের সিকদার পাড়া ও পূর্ব পল্যান কাটা এলাকায় এ ঘটনা ঘটে। মৃতরা হলেন কক্সবাজার শহরের সিকদার পাড়া এলাকার সাইফুলের ছেলে মো. হাসান (১০) ও পূর্ব পল্যান কাটা এলাকার মোহাম্মদ করিমের স্ত্রী জমিলা বেগম (৩০)।

জমিলা বেগমের স্বামী করিম জানান, সকাল ৬টার দিকে ঘুম থেকে উঠেই সপরিবারে নাস্তা খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় আচমকা পাহাড়ের কাদামাটি বসতঘরে পড়লে চাপা পড়েন গৃহবধূ জমিলা। তাকে স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক অফিসার ডা. মো. আশিকুর রহমান বলেন, কক্সবাজারে ভারি বৃষ্টির কারণে পাহাড় ধসে দুজনের মৃত্যু হয়েছে। তার মধ্যে এক শিশু ও নারী রয়েছে। তাদের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি রকিবুজ্জামান বলেন, কক্সবাজার শহরের বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধসে এ পর্যন্ত দুজনের মৃত্যু সংবাদ শুনেছি।

ঘটনার পর পাহাড় ধস এলাকা পরিদর্শন করেছেন কক্সবাজার ফায়ার সার্ভিস। এ সময় পাহাড় ধসে ২ জন নিহতের খবর নিশ্চিত করেন ফায়ার সার্ভিস কর্মকর্তা।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুল হান্নান জানান, আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত কক্সবাজারে ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন