সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় সাতজনের প্রাণহানি

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

চাঁদপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে দুই বন্ধু নিহত হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় নারায়ণগঞ্জ, চুয়াডাঙ্গা, রাজবাড়ী ও মাগুরায় আরো পাঁচজনের প্রাণহানি হয়েছে। গতকাল বিভিন্ন সময় ও আগের দিন রাতে এসব দুর্ঘটনায় আহত হয়েছে বেশ কয়েকজন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

চাঁদপুর: শহর থেকে মোটরসাইকেলে দুই বন্ধু সাইফুল ইসলাম (২০) ও মেহেদী হাসান শাহিন (২০) বাড়ি ফিরছিলেন। গতকাল দুপুরে সদর উপজেলার জব্বার ঢালি এলাকায় পৌঁছালে বৃষ্টিভেজা রাস্তায় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়েন তারা। এতে ঘটনাস্থলেই সাইফুল মারা যান। শাহিনকে প্রথমে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ঢাকায় নিয়ে যাওয়ার পথে শাহিনও মারা যান। সাইফুল হাইমচর উপজেলার নয়ানি গ্রামের দীন মোহাম্মদের ছেলে এবং শাহিন একই এলাকার নজরুল ইসলাম খানের ছেলে। চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে অটোরিকশার ধাক্কায় আশরাফুল ইসলাম (৭) নামে এক শিশু নিহত হয়েছে। এছাড়া লেগুনার ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক কিশোর (১৭) নিহত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবু বকর সিদ্দিক ও শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল সকালে সোনামিয়া মার্কেট এলাকায় সড়ক পারাপারের সময় অটোরিকশার ধাক্কায় আশরাফুল ইসলাম গুরুতর আহত হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অন্যদিকে ভোরে মাদানীনগর এলাকায় লেগুনার ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক কিশোর নিহত হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন।

চুয়াডাঙ্গা: দর্শনার বড় শলুয়া গ্রামে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে হাদিউর রহমান হৃত্তিক (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটরসাইকেলের অন্য আরোহী জনি (৩০)। গত মঙ্গলবার রাত ৩টার দিকে বড় শলুয়া নিউ মডেল ডিগ্রি কলেজের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাদিউর রহমান তিতুদহ ইউনিয়নের বলদিয়া গ্রামের বিশ্বাসপাড়ার মোহাফিজুর রহমান শান্তির ছেলে।

দর্শনা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, হাদিউর রহমান হৃত্তিক ও জনি রাতে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। বড় শলুয়া নিউ মডেল ডিগ্রি কলেজের কাছে পৌঁছলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে দুজনই আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক হাদিউর রহমান হৃত্তিককে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী: জেলার বালিয়াকান্দিতে ব্যাটারিচালিত অটোরিকশাচাপায় জুঁই (৭) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল দুপুরে পদমদী চন্দনা গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। জুঁই বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী ডাঙ্গাপাড়া গ্রামের চায়না খাতুনের মেয়ে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা এমএ কুদ্দুস জানান, জুঁই তার নানা বাড়ি থেকে লেখাপড়া করত। স্কুল ছুটির পর রাস্তা পার হওয়ার সময় ব্যাটারিচালিত অটোরিকশা তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাগুরা: সদর উপজেলার কাশিনাথপুরে বাসের সঙ্গে ধাক্কা লেগে মো. রাশেদ (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ১২টার দিকে মাগুরা-ঝিনাইদহ সড়কে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রাশেদ মানিকগঞ্জ থেকে মোটরসাইকেল চালিয়ে চুয়াডাঙ্গায় নিজ বাড়িতে যাচ্ছিলেন। পথে কাশিনাথপুরে বিপরীত থেকে আশা একটি বাসের সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মাগুরা সদর থানার ওসি শেখ মেহেদি রাসেল জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে রাখা হয়েছে। এ ব্যাপারে মাগুরা সদর থানায় একটি অপমৃত্যু মামলা করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন