ফোল্ডেবলে নতুন ব্যাটারি প্রযুক্তি ব্যবহার করেছে অনর

বণিক বার্তা ডেস্ক

ছবি: অনর

অনর ম্যাজিক ভি থ্রি ফোল্ডেবল ডিভাইস ১২ জুলাই চীনে উন্মোচন হতে যাচ্ছে। সম্প্রতি এক সম্মেলনে প্রতিষ্ঠানটি ফোল্ডেবল ডিভাইসের জন্য ব্যবহৃত নতুন ব্যাটারি প্রযুক্তি সম্পর্কে জানিয়েছে। এ ব্যাটারি  প্রযুক্তি ব্যবহারের ফলে ম্যাজিক ভি থ্রি ফোল্ডেবল ডিভাইস আগের থেকে পাতলা হয়েছে বলে দাবি অনরের। ডিভাইসটিতে অনর এই প্রথম ১০ শতাংশ সিলিকন কনটেন্ট ব্যবহারে তৈরি নতুন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। গিজমোচায়না। 

প্রতিষ্ঠানটির দেয়া তথ্যানুযায়ী, নতুন প্রযুক্তির ব্যাটারির বিশেষত্ব হচ্ছে, এটি খুব অল্প জায়গায় বেশি পরিমাণে চার্জ ধরে রাখতে পারে। ফলে এর এনার্জি ডেনসিটি আগের চেয়ে ৫ দশমিক ৭৪ শতাংশ বেশি। নতুন প্রযুক্তি ব্যবহারের ফলে ম্যাজিক ভি থ্রির ব্যাটারির আকার বড় না করেও পাতলা ডিভাইস তৈরি করতে পেরেছে অনর। নতুন ব্যাটারিটি আগের চেয়ে ৪ দশমিক ৪ শতাংশ পাতলা। এরই সঙ্গে ই ওয়ান নামে একটি নতুন চিপও তৈরি করেছে অনর, যা ডিভাইসের পাওয়ার ম্যানেজমেন্টের মাধ্যমে ব্যাটারি দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

প্রতিবেদন অনুযায়ী, অনরের ম্যাজিক ভি থ্রি ডিভাইসের বডি ডিজাইনে লেদার ব্যবহার করা হয়েছে। এরই সঙ্গে ক্যামেরা মডিউলেও বড় পরিবর্তন আনা হয়েছে। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন এইট জেন থ্রি চিপসেটের সঙ্গে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার (এমএএইচ) ব্যাটারি থাকবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন