লাগাতার ধর্মঘটে স্যামসাংয়ের কর্মীরা

বণিক বার্তা ডেস্ক

সুবিধা ও বেতন বৃদ্ধির দাবিতে স্যামসাং কর্মীদের বিক্ষোভ ছবি: এপি

ন্যায্য বেতন ও অন্যান্য সুবিধার দাবিতে স্যামসাং ইলেকট্রনিকসের ইউনিয়নভুক্ত কর্মীরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ঘোষণা করেছেন। ৮ জুলাই শুরু হওয়া তিনদিনের সাধারণ ধর্মঘটের শেষ দিনে এ ঘোষণা দেয়া হয়, যা লাগাতার চলবে। স্থানীয় সময় গতকাল বুধবার দক্ষিণ কোরিয়ার বৃহত্তম কোম্পানির শ্রমিকরা এ ঘোষণা দিয়েছেন।

ন্যাশনাল স্যামসাং ইলেকট্রনিকস ইউনিয়নের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘প্রথম সাধারণ ধর্মঘটের পরেও সংলাপে যুক্ত হওয়ার কোনো ইচ্ছা কোম্পানি দেখায়নি। তাই ১০ জুলাই শুরু হওয়া দ্বিতীয় সাধারণ ধর্মঘট ঘোষণা করা হলো, যা লাগাতার চলবে।’

ইউনিয়ন বলেছে, এ সপ্তাহে কাজ বন্ধ হয়ে যাওয়ায় কিছু স্যামসাং অপারেশন ও উৎপাদন ধীর হয়ে গেছে। তবে স্যামসাং ইলেকট্রনিকসের দাবি তাদের পণ্য উৎপাদনে অসুবিধা হচ্ছে না।

স্যামসাং এক বিবৃতিতে বলেছে, ‘উৎপাদনে যাতে কোনো ব্যাঘাত না ঘটে তা নিশ্চিত করবে স্যামসাং ইলেকট্রনিকস।’ তারা আরো বলেছে, ‘সংস্থাটি ইউনিয়নের সঙ্গে একটি কার্যকর ও সহজ আলোচনা চালাতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এ বছরের শুরুতে শ্রমিক ইউনিয়নের সদস্যরা ভালো বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধার দাবিতে কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় আলোচনায় বসেছেন। তবে সে আলোচনা সফল হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন