আন্দোলনকারীদের দখলে রাজধানীর বিভিন্ন সড়ক

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা
সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে আজ বুধবার (৮ জুলাই) সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে সড়কে নেমেছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ ব্যানারে সকাল ১১টা থেকে রাজধানীর শাহবাগ ও সায়েন্সল্যাব মোড় ব্লক করেন শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। পরে আন্দোলনকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙে একে একে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ব্লক করতে থাকেন।


বেলা পৌনে ১২টা দিকে শিক্ষার্থীরা শাহবাগ মোড় থেকে দুটি ভাগে বিভক্ত হয়ে ফার্মগেট-মহাখালীর দিকে যেতে থাকে। আরেকটি দল মৎস্য ভবন-জিপিও’র দিকে যেতে থাকেন। সোয়া ১২টা পর্যন্ত মৎস্যভবন, গুলিস্তান জিপিও, চানখানরপুল, নীলক্ষেত, ইন্টারকন্টিনেন্টাল, বাংলামোটর ও ফার্মগেট মোড়সহ অন্তত ১০টি প্রধান সড়ক ব্লক করা হয়েছে। এর মধ্যেই ঢাকার ভেতরে  শাহবাগ, কারওয়ান বাজার, ইন্টারকন্টিনেন্টাল মোড়, ফার্মগেট, চানখারপুল মোড়, চানখারপুল ফ্লাইওভারে ওঠার মোড়, বঙ্গবাজার, শিক্ষা চত্বর, মৎস্য ভবন, জিপিও, গুলিস্তান, সায়েন্সল্যাব, নীলক্ষেত, রামপুরা ব্রিজ, ঢাকা-আরিচা মহাসড়ক, মহাখালী, বাংলামোটর, আগারগাঁও পয়েন্টে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। 


এছাড়া কোটা বাতিলের দাবিতে আজও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ও কুমিল্লা সরকারি কলেজের শিক্ষার্থীরা। ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন