কোপার সেমিফাইনালে শুরু থেকেই খেলবেন মেসি

ক্রীড়া ডেস্ক

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ছবি: এপি

বুধবার (১০ জুলাই) সকালে কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কানাডা। এই ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি শুরু থেকেই খেলবেন বলে জানালেন দলটির কোচ লিওনেল স্কালোনি।

 

২৫ জুন গ্রুপ পর্বে চিলির বিপক্ষে ম্যাচে ডান পায়ের চোটে পড়েন মেসি। ফলে এর চারদিন পর গ্রুপ পর্বের শেষ ম্যাচটি খেলা হয়নি তার। যদিও বৃহস্পতিবার একুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছেন তিনি। বুধবার সেমিফাইনালেও তাকে শুরু থেকে দেখা যাবে বলে জানান স্কালোনি।

 

নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘লিও ভালো আছে। সে আগামীকাল খেলবে।’

 

৩৭ বছর বয়সী মেসি কোপায় ১৩ গোল করেছেন। তার চেয়ে চার গোল বেশি করে রেকর্ডধারী আর্জেন্টিনার নরবার্তো মেন্দেজ ও ব্রাজিলের জিজিনহো। যদিও এ বছর কোপায় এখন পর্যন্ত কোনো গোল পাননি মেসি।

 

মেসিকে নিয়ে স্কালোনি আরো বলেন, ‘আমার জন্য এটা সহজ কোনো সিদ্ধান্ত ছিল না। এটা সৎ একটা সিদ্ধান্ত। আমি তাকে জিজ্ঞেস করেছি, সে কেমন বোধ করছে। সে যদি বলতো ঠিক নেই তবে হয়তো তাকে শেষ ৩০ মিনিট খেলাতাম।’

 

রেকর্ড ১৬তম কোপা শিরোপার লক্ষ্যে খেলা আর্জেন্টিনা গ্রুপ পর্বের উদ্বোধনী ম্যাচে কানাডাকে ২-০ গোলে হারায়। দ্বিতীয়ার্ধে হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজের গোলে অ্যাসিস্ট করেন মেসি।

 

মেসির প্রশংসা করে কানাডার কোচ জেসে মার্শ বলেন, ‘গত ম্যাচে আমরা মেসিকে নিয়ে খুব বেশি কিছু করতে পারিনি। সে স্বাধীনভাবে বল নিয়ে খুব ছোটাছুটি করেছে। আমরা সকলেই জানি যে সে এই খেলাটির ইতিহাসে অন্যতম সেরা।’

 

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা টাইব্রেকারে হারায় একুয়েডরকে, কানাডা হারায় ভেনেজুয়েলাকে।

 

বৃহস্পতিবার সকাল ৬টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে উরুগুয়ে ও কলম্বিয়া। শেষ আটে উরুগুয়ে টাইব্রেকারে হারিয়ে দেয় ব্রাজিলকে, আর কলম্বিয়া ৫-০ গোলে হারায় পানামাকে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন