দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দিতে হবে— মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

পুরনো ছবি। —বণিক বার্তা।

এই কোরবানির দিনে দেশবাসীকে সমস্ত ভয়ভীতি কোরবানি দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার (১৭ জুন) ঈদুল আজহা উপলক্ষে শেরে-ই বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমরা কোনোদিক দিয়ে ভালো অবস্থানে নেই, শান্তিতে নাই। যারা ঘরে থাকতে পারেন না, সেই সকল নেতাকর্মীদের প্রতি সহনানুভূতি জ্ঞাপন ছাড়া আমাদের আর কোনো রাস্তা নেই।

বহু দেশ বাংলাদেশের ওপরে আজ খবরদারি করছে এমন মন্তব্য করে তিনি বলেন, দেশের প্রভুত্ব অন্য দেশের হাতে বিকিয়ে দিয়ে এই সরকার নিজে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না। এ দেশের জনগণের যত কষ্ট এই অবৈধ সরকারের জন্যই। যদি ভোটে নির্বাচিত সরকার হতো, তাহলে দেশে জনগণের কোনো কষ্ট থাকত না। এটা প্রমাণিত।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ বলেও জানান দলের সিনিয়র এই নেতা। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন নিবিড় পর্যবেক্ষণে আছেন।

সরকারের ব্যর্থতার জন্য সেন্টামার্টিন হুমকিতে জানিয়ে তিনি বলেন, সেন্টমার্টিন একটি দ্বীপ, যেটি আমাদের অভ্যন্তরীণ কিন্তু সেটি আজ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেখানে খাদ্য সামগ্রী পাঠানো যাচ্ছে না। কার ভয়ে? মিয়ানমার সেনাবাহিনীর ভয়ে। অথচ এই মিয়ানমার সেনাবাহিনী ১৯৭৮ সালে তৎকালীন রাষ্ট্রনায়ক শহীদ রাষ্ট্রপতির কাছে নত হয়ে মাফ চেয়ে বিদায় নিয়েছিল। সেই মিয়ানমার আজ কতটুকু উদ্ধত হয়েছে, তারা আমাদের রক্ত চক্ষু দেখায়! কারণ এই দেশে এখন একটি অবৈধ সরকার, অনৈতিক সরকার রয়েছে। দেশ ও দেশের বাইরে তাদের কোনো সমর্থন নেই। এই কারণেই মিয়ানমার সুযোগ নিচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন