বিডিকম অনলাইনের ৬৫ কোটি টাকার শেয়ার লেনদেন

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিডিকম অনলাইন লিমিটেডের ৬৫ কোটি ৫৫ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের শেয়ার গত সপ্তাহের চার কার্যদিবসে লেনদেন হয়েছে। এ লেনদেন নিয়ে আলোচ্য সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সর্বোচ্চ লেনদেনের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, গত সপ্তাহে বিডিকম অনলাইনের মোট ১ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার ৩০৬টি শেয়ার লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে ডিএসইর মোট লেনদেনে কোম্পানিটির অবদান ছিল ৩ দশমিক ৬১ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর এ সময়ে দশমিক ৭৮ শতাংশ কমেছে। 

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) বিডিকম অনলাইনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ৪০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৮ পয়সা। ৩১ মার্চ ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৯২ পয়সায়।

সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বিডিকম অনলাইন। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৭৫ পয়সায়। ২০২১ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৯ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৫৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫ টাকা ৬৯ পয়সা। আগের হিসাব বছরে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। ২০১৯ হিসাব বছরে ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল তারা। ২০১৮ হিসাব বছরের জন্য ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন