শরীয়তপুরে পানিসম্পদ উপমন্ত্রী

বিদ্যুতে দুর্নীতির কথা বিএনপির মুখে মানায় না

বণিক বার্তা অনলাইন

ছবি : পানি সম্পদ মন্ত্রণালয়

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বিদ্যুৎ না দিয়ে জনগণকে খাম্বা দিয়েছে, বিদ্যুতের দাবি করায় গুলি চালিয়ে মানুষ হত্যা করেছে- তাদের (বিএনপি) মুখে বিদ্যুৎ খাতের দুর্নীতি নিয়ে কথা বলা মানায় না। আজ শুক্রবার (৯ জুন) শরীয়তপুরের নড়িয়া ও সখিপুরে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন ও অসহায়দের সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, ‘বিএনপি-জামায়াত শাসনামলে দেশের বিদ্যুৎ খাতকে যেভাবে পিছিয়ে দেয়া হয়েছিল, তা নজিরবিহীন। পৃথিবীর আর কোথাও যা দেখা যায়নি।’  উপমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মের জন্য কাজ করে চলেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য কাজ করছেন তিনি। সেখানে নাগরিকরা প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে। এর মাধ্যমে সমগ্র অর্থনীতি পরিচালিত হবে। সরকার ও সমাজকে স্মার্ট করে গড়ে তুলতে এরই মধ্যে বিশাল কর্মযজ্ঞ সম্পাদিত হয়েছে।’ তিনি বলেন, ‘জনগণের ওপর আওয়ামী লীগের আস্থা শতভাগ। জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ মাটি ও মানুষের সঙ্গে ছিল। ভবিষ্যতেও থাকবে।’ 

সকালে উপমন্ত্রী এনামুল হক শামীম নড়িয়ার পন্ডিতসার টিএম গিয়াসউদ্দিন মহাবিদ্যালয়ের বিজয়-৭১ ভবনের উদ্বোধন ও তার রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে পন্ডিতসার টিএম গিয়াসউদ্দিন মহাবিদ্যালয়ের মেধাবী ও গরিব শিক্ষার্থীদের মাঝে ১ লাখ টাকা বিতরণ করেন। বিকালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সখিপুরের ২০৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে আইপ্যাড ও অসহায় ৩৬ পরিবারকে ২ বান্ডিল করে ঢেউটিন এবং ৬ হাজার করে নগদ টাকা বিতরণ করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির সদস্য জহির সিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগ সভাপতি মো. হুমায়ুন কবির মোল্যা, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন