বিসিক নির্বাচন: যান চলাচল ও অস্ত্র বহনে নিষেধাজ্ঞা

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

ছবি : বণিক বার্তা

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন আগামী সোমবার (১২ জুন) অনুষ্ঠিত হবে। নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষে সকল যান চলাচল ও অস্ত্র বহনে নিষেধাজ্ঞা জারি করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার একাধিক গণবিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করেছেন। 

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশাল মহানগর এলাকায় ১১ জুন রাত ১২টা থেকে ১২ জুন রাত ১২টা পর্যন্ত ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, ইজিবাইক, লঞ্চ, ইঞ্জিনচালিত সকল ধরনের নৌযান, স্পিডবোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। সেই সঙ্গে ১০ জুন রাত ১২টা থেকে ১৩ জুন রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি থাকার কথা বলা হয়েছে। তবে, রিটার্নিং অফিসারের অনুমতি নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিলযোগ্য থাকবে। 

তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক, নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বৈধ পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কাজে নিয়োজিত যানবাহন চলাচলে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর, জরুরি পণ্য সরবরাহ ও অন্যান্য জরুরি প্রয়োজনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিল থাকবে। ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান এবং ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ছোট নৌযান চলাচল করতে পারবে। এছাড়া, ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় সকল বৈধ লাইসেন্সধারীরা কোনো অস্ত্র বহন, অস্ত্র প্রদর্শন এবং অস্ত্রসহ চলাচল করতে পারবেন না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন