বিদ্যুৎখাতে ‘‌ব্যাপক দুর্নীতির’ প্রতিবাদে বিএনপির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মিডিয়া সেলের ফেসবুক পেজ থেকে নেয়া ছবি।

ঘনঘন লোডশেডিং ও বিদ্যুৎখাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১৩ জুন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণসহ সারাদেশের মহানগর এবং ১৬ জুন কেবল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এ কর্মসূচি পালিত হবে। আজ শুক্রবার (৯ জুন) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নতুন এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে লোডশেডিং পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, লোডশেডিংয়ে জনগণের ত্রাহি ত্রাহি অবস্থা। দিনে ৬/৭ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। গ্রামাঞ্চলের অবস্থা আরো খারাপ। আপনারা দেখেছেন, বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান ও বিক্ষোভ মিছিলে কীভাবে বর্বরোচিত কায়দায় হামলা করেছে পুলিশ এবং আওয়ামী লীগের সশস্ত্র ক্যাডার বাহিনী। তীব্র গরম এবং লোডশেডিংয়ে বিপর্যস্ত জনগণের ওপর পাবনায় পুলিশের নেতৃত্বে নারকীয় হামলা করেছে যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা।

হামলায় আহত নেতাকর্মীদের গ্রেফতার করার অভিযোগ তুলে রিজভী বলেন, ওই হামলায় জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস সামাদ খান মন্টুসহ প্রায় অর্ধশত নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। সারাদেশে ৩২ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

কর্মসূচির বিস্তারিত সময়সূচিতে জানানো হয়, ১৩ জুন মঙ্গলবার মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা শুরু হবে দুপুর আড়াইটা। ওইদিন মহাখালী বাসস্ট্যান্ড থেকে নাবিস্কো সাত রাস্তা মোড়, হাতিরঝিল মোড় ও এফসডিসি হয়ে হোটেল সোনারগাঁও সার্ক ফোয়ারা পর্যন্ত পদযাত্রা হবে। আর দক্ষিণে একই সময়ে গোপীবাগের সাদেক হোসেন খোকা রোড থেকে শুরু হয়ে রায় সাহেব বাজার চৌরাস্তা পর্যন্ত পদযাত্রা হবে। ১৬ জুন শুক্রবার ঢাকা মহাগর উত্তর বিএনপির উদ্যোগে দুপুর আড়াইটায় পল্লবী সিটি ক্লাব থেকে শুরু করে ১০ নম্বর গোল চত্বর, কাজীপাড়া ও শেওড়াপাড়া হয়ে তালতলা আগারগাঁও পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি। আর দক্ষিণ বিএনপির উদ্যোগে একই সময়ে আজিমপুরের স্যার সলিমুল্লাহ এতিমখানার সামনে থেকে শুরু হয়ে আরমানীটোলা মাঠ পর্যন্ত পদযাত্রা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন