শাহরুখ খান ফিরিয়ে দেয়ার পর দুই জলি মুখোমুখি

বণিক বার্তা অনলাইন

কোলাজ: কইমই

বলিউডের প্রশংসিত কোর্টরুম ড্রামা সিরিজ জলি এলএলবি। দুই কিস্তিতে অভিনয় করেছেন যথাক্রমে আরশাদ ওয়ার্সি ও অক্ষয় কুমার। ছবি দুটি ভীষণ জনপ্রিয়। তৃতীয় কিস্তি নিয়েও যথেষ্ট আগ্রহ দর্শকদের। সেটাই হতে যাচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, নতুন পর্বে নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন শাহরুখ খান। কিন্তু পাঠান নায়ক ফিরিয়ে দেয়ার পর তারা পুরোনো দুই জলিকে একসঙ্গে পর্দায় আনছেন।

প্রায় ১০ বছর আগে মুক্তি পায় জলি এলএলবি। অভিনয় করেছিলেন বলিউড অভিনেতা আরশাদ ওয়ারসি ও সৌরভ শুক্লা। সুভাষ কাপুর পরিচালিত ছবিটির ভীষণ প্রশংসা করেন সমালোচকরা। বক্স অফিসে বাজেটের তিনগুণ আয় করে।

ওই সাফল্যে উৎসাহিত হয়ে ২০১৭ সালে আসে দ্য স্টেট ভার্সেস জলি এলএলবি বা জলি এলএলবি ২। এবার প্রধান চরিত্রে মাত করে দেন অক্ষয় কুমার। সঙ্গে ছিলেন হুমা কুরেশি, সায়নী গুপ্ত ও আন্নু কাপুরের মতো অভিনেতারা। এই ছবি বক্স অফিস বিচারের আগেরটিকে ছাড়িয়ে গেলেও এখনো জলি হিসেবে আরশাদকে সেরা ধরা হয়।

মাঝে শোনা যায়, শাহরুখ খানকে নাম ভূমিকায় রেখে তৃতীয় কিস্তির পরিকল্পনা করেছেন নির্মাতারা। কিং খানের অনাগ্রহে তা আর হচ্ছে না। কারণ ছোট শহরের প্রেক্ষাপটে নির্মিত তার আগের সিনেমা জিরো বক্স অফিসে ব্যর্থ হয়েছিল।

এর বদলে মুখোমুখি হচ্ছেন দুই জলি আরশাদ ও অক্ষয়। অবশ্য আগেও শোনা গিয়েছিল, জলি ভার্সেস জলি বানাতে খুবই আগ্রহী পরিচালক সুভাষ কাপুর।

সম্প্রতি অসুর ২ সিরিজ নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন আরশাদ ওয়ার্সি। ওই সময় তিনি জানান, আইনজীবী চরিত্রে জলি এলএলবি ৩ ছবিতে অক্ষয়ের সঙ্গে মুখোমুখি হবেন। আগামী বছর এই ছবির কাজ শুরু হবে।

এছাড়া আরো দুই ফ্র্যাঞ্চাইজি নিয়ে কথা বলেন অভিনেতা। এর মধ্যে পরিচালক রাজকুমার হিরানী, প্রযোজক বিধু বিনোদ চোপড়া ও মূল অভিনেতা সঞ্জয় দত্তের আগ্রহ থাকা সত্ত্বেও মুন্নাভাই ৩ নিয়ে কোনো অগ্রগতি নেই। সম্ভত সিরিজটি আর এগোবে না। তবে পরের কিস্তি তৈরি হলে সার্কিট চরিত্রে এক পায়ে রাজি তিনি। রোহিত শেঠির গোলমাল ৫ করতেও আগ্রহী আরশাদ ওয়ার্সি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন