জাতীয় চিড়িয়াখানায় শিশুর হাত ছিঁড়ে নিল হায়েনা

নিজস্ব প্রতিবেদক

পরিবারের সঙ্গে শিশু সাইফ বেড়াতে এসেছিল মিরপুরে জাতীয় চিড়িয়াখানায়। প্রাণী দেখার সময় সবার অলক্ষ্যে বেড়ার ফোকর দিয়ে ডান হাত ঢুকিয়েছিল দুই বছরের শিশু সাইফ। আর তখনই কামড় বসিয়ে সেই হাত কনুই থেকে ছিঁড়ে নিয়েছে এক চিত্রা হায়েনা। বৃহস্পতিবার (৮ জুন) বেলা পৌনে ১২টার দিকে ঢাকার মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় এ ঘটনা ঘটে।

ডিএমপির মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মফিজুর রহমান পলাশ জানান, চিত্রা হায়েনার খাঁচাটি সাত ফুট উচু লোহার রড ও বেড়া দিয়ে ঘেরা। তার ফুটখানেক আগে লোহার রড দিয়ে একটি নিরাপত্তা বেষ্টনী আছে। ওই নিরাপত্তা বেষ্টনী অতিক্রম না করার বিষয়ে নির্দেশনা সেখানে টানানো আছে। শিশুটি কোনোভাবে নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে বেড়ার ফোকর দিয়ে ডান হাত এগিয়ে দিলে হায়েনা তা কামড়ে ছিঁড়ে নেয়।

তিনি জানান, শিশুটিকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার ডান হাতের কব্জিসহ অনেকখানি কামড়ে ছিঁড়ে নিয়েছে প্রাণীটি।

মফিজুর রহমান বলেন, বাবা সুমন মিয়া ও মা শিউলিসহ সাত স্বজনের সঙ্গে গাজীপুর চৌরাস্তা থেকে মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় এসেছিল শিশু সাইফ। সবার অলক্ষ্যে ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবুও এখানে কারও গাফিলতি আছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে। শিশুটির গ্রামের বাড়ি রংপুরের পীরগঞ্জ থানার হরিরামপুর শাহাপুরে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন