কিছু রাষ্ট্র অসংলগ্ন কথা বলছে, বাজেট আলোচনায় ফারুক খান

নিজস্ব প্রতিবেদক

২০২৩২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্য ফারুক খান বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে কিছু রাষ্ট্র অসংলগ্ন কথা বলছে। ভিসা নীতি পরিবর্তন করছে। নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপার। এখানে কারো হস্তক্ষেপ করা উচিত নয়। বৃহস্পতিবার (৮ জুন) বাজেট আলোচনায় অংশ নিয়ে জাতীয় সংসদে  এসব কথা বলেন।

ফারুক খান আশা করেন, তারা এটা করা থেকে বিরত থাকবেন। সুষ্ঠু নির্বাচন আয়োজনে তাদের দেশে ভালো কোনো কিছু থাকলে নির্বাচন কমিশনকে পরামর্শ দিতে পারে। তারা কাকে ভিসা দেবে আর কাকে নিষেধাজ্ঞা দেবেএসব ভয় দেখিয়ে লাভ নেই। করোনাসহ নানা চ্যালেঞ্জ সরকার সফলতার সঙ্গে মোকাবিলা করেছে। কিভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় সরকার জানে।

ফারুক খান বলেন, বিএনপিসহ যারা বাজেটের সমালোচনা করছেন তাদের এত বড় বাজেট ধারণ করার সক্ষমতা নেই। বাজেটকে না বুঝে তারা সমালোচনা করছেন। তাদের এই সমালোচনাকে গুরুত্ব দেওয়ার কোনো কারণ নেই।

বিএনপির সমালোচনা করে ফারুক খান বলেন, তারা ২০১৪ সালের মতো জ্বালাও পোড়াও প্রিসাইডিং কর্মকর্তাকে হত্যা করে ভোট বন্ধের ষড়যন্ত্র করছে। কিন্তু এটা সম্ভব হবে না। তারা কোনোভাবেই নির্বাচন বন্ধ করতে পারবে না। জনগণকে ভোট থেকে বিরত রাখতে পারবে না। তলে তলে বিএনপিও ভোটের প্রস্তুতি নিচ্ছে, গণসংযোগ করছে।

সরকারি দলের সংসদ সদস্য নুর উদ্দীন চৌধুরী বলেন, গুম খুন নিয়ে বিএনপি বিদেশীদের নালিশ দেয়। এদেশে তারাই গুম খুন শুরু করে। হাওয়া ভবনের মাধ্যমে দুর্নীতির পাহাড় তৈরি করে। ভরাডুবির ভয়ে তারা জেনেশুনে বুঝে ভোট বানচালের জন্য জনমনে আতঙ্ক সৃষ্টি করছে।

জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী বলেন, হাইকমিশনারদের অতিরিক্ত প্রটোকল সুবিধা বন্ধ করে দেওয়া হয়েছে। অনেকে বলছেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির প্রতিক্রিয়ায় সরকার এটি করেছে। সরকারের কোনো রিঅ্যাকশন দেখানোর প্রয়োজন নেই। তিনি বলেন, নির্বাচন কমিশনকে দেখাতে হবে তারা তত্বাবধায়ক সরকারের কার্যকর প্রতিস্থাপন। তাদের দাঁত আছে, কামড় দিতে পারে। সরকারও ইসিকে সহায়তা করে। এটা হলে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আস্তে আস্তে কমে আসবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন