আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামিকে বেছে নিলেন মেসি

ক্রীড়া ডেস্ক

সদ্যই প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে দেয়া আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি আমেরিকান দল ইন্টার মিয়ামিতে যোগ দেবেন। স্পেনের সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ট মুন্ডো দেপোর্তিভোকে মেসি বলেন, ‘আমি ইন্টার মিয়ামিতে যাচ্ছি। বিশ্বকাপ জয়ের পর এবং বার্সেলোনায় যেতে পারছি না বলে এখন ভিন্ন কোনো লিগের অভিজ্ঞতা নিতে ইউএস লিগে যাওয়ার সময় এসেছে।

 

বেশ কিছুদিন ধরেই মেসিকে ঘিরে গুঞ্জন ছিল। বলা হচ্ছিল, তিনি সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে পারেন। যদিও বার্সার জন্য তাকে ফেরানোর কাজটা কঠিনই ছিল। তাকে দলে টানতে হলে ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মে ফেঁসে যাবে কাতালানরা। তাই বার্সার কর্মকর্তারা চাইলেও মেসিকে দলে টানতে পারেননি।

 

জোরেশোরে উচ্চারিত হয় সৌদি আরবের ক্লাব আল হিলালের নাম। গুঞ্জন ছিল, বছরে ৪০ কোটি ইউরো পারিশ্রমিক দিয়ে মেসিকে সই করাবে তারা। সেই লিগের দল আল নাসরে খেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর মঙ্গলবার সৌদি চ্যাম্পিয়ন আল ইত্তিহাদে যোগ দিয়েছেন করিম বেনজেমা, যিনি বছরে পাবেন ২০ কোটি ইউরোর মতো। এতে মেসিকে ঘিরে গুঞ্জন জোরালো হয়। যদিও তিনি টাকাকে প্রাধান্য দিলেন না। 

 

আজ স্প্যানিশ ওই সংবাদমাধ্যম দুটিকে মেসি আরো বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি যে মিয়ামিতে যাব। আমি ইউরোপ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।

 

বিশ্বখ্যাত ব্র্যান্ড এডিডাস অ্যাপল মিলে মেসির চুক্তি বাস্তবায়নে সাহায্য করছে বলে জানা গেছে। এডিডাস মেসির স্পন্সর এবং মেজর লিগ সকারের সব দলের কিট সরবরাকারী। আবার অ্যাপল মেজর লিগ সকারের টেলিভিশন সম্প্রচার চুক্তি পেয়েছে।

 

বার্সায় ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলে ২০২১ সালে পিএসজিতে যোগ দেন মেসি। বার্সায় তিনি দশটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ সাতটি স্প্যানিশ কাপসহ অসংখ্য শিরোপা জিতেছেন। কাতালানদের জার্সিতে করেছেন মোট ৬৭২ গোল। পিএসজির হয়ে জিতেছেন দুটি লিগ শিরোপা। যদিও দলটিকে তিনি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতাতে পারেননি। বিবিসি মার্কা 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন