ম্যাঙ্গো স্পেশাল ট্রেন উদ্বোধন কাল

বণিক বার্তা অনলাইন

ছবি : বাসস

চলতি মৌসুমে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন উদ্বোধন হবে আগামীকাল বৃহস্পতিবার (৮ জুন)। বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে ট্রেনটি উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। এ নিয়ে টানা চতুর্থবারের মতো ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু করছে বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিম অঞ্চল জোন মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, চাষি ও ব্যবসায়ীদের সুবিধার জন্য এ আম উৎপাদনকারী এলাকা থেকে ঢাকায় আম পরিবহনের সুবিধার জন্য বৃহস্পতিবার থেকে এ স্পেশাল ট্রেন চালু করার জন্য আমরা সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। আম ব্যবসায়ী ও কৃষকদের কল্যাণে কম খরচে আম পরিবহনে এই উদ্যোগ নেয়া হয়েছে। কাল চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে কম খরচে ঢাকায় আম পরিবহনের ম্যাঙ্গো স্পেশাল ট্রেন উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। 

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবাইদুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বিকেল ৪টায় ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। নাচোল স্টেশনে পৌঁছাবে বিকেল ৪টা ২০মিনিটে, নিজামপুর রেলস্টেশনে ৪টা ৪০ মিনিটে, আমনুরা জংশনে বিকেল ৫টায়, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ৬টায়, আমনুরা বাইপাস ও কাঁকানহাটে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে। এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ী ও চাষিদের খরচ হবে প্রতি কেজিতে ১ টাকা ৩২ পয়সা।

অন্যদিকে, রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ৭টা ৩০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ৭টা ৫৩ মিনিটে সরদহ রোড, রাত ৮টা ১৫ মিনিটে আড়ানি, ট্রেনটি আব্দুলপুরে পৌঁছাবে রাত ৮টা ৩৫ মিনিটে। এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ীদের গুনতে হবে এক টাকা ১৭ পয়সা।

ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে রাত ১০টা ২০ মিনিটে ঢাকার তেজগাঁও রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন