২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৪৭ জন, মৃত্যু ২

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

দেশে গত কয়েকদিন ধরেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সবশেষ ২৪ ঘণ্টায় ১৪৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি  মাসের প্রথম সপ্তাহে ৬৯৮ জন রোগী ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে এ সময়ে ডেঙ্গু জ্বরে দুইজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার (৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গত এক দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১৪৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১২৭ জন এবং ঢাকার বাইরের ২০ জন। আগের দিন মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয়েছিল ৯৬। এ নিয়ে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৪৮০ জন। তাদের মধ্যে ৪১১ জন ঢাকায় ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছেন ৬৯ জন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ২ হাজার ৭২০ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন দুই হাজার ২২১। এ সময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৯৯৭ ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৭১ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৭২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫০ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে ৪ জনের মৃত্যু হয়েছে। জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ১৯ জন।

প্রসঙ্গত, ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে দেশের ইতিহাসের সর্বোচ্চ সংখ্যক রোগী, ২৮১ জন। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। আর ওই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন