রাজশাহীতে সিইসি

নির্বাচনে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

ছবি: বণিক বার্তা

নির্বাচনে অনিয়ম কিংবা পেশীশক্তির ব্যবহার করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হাবিবুল আউয়াল। বুধবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে প্রার্থীদের সঙ্গে মত বিনিময়কালে এ কথা বলেন তিনি।

রাজশাহী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সকাল ১০টা থেকে বেলা ১টা  এই সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সিইসি।

সিইসি বলেন, নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে। এটা কঠিন কোনো বিষয় নয়, বরং বেশ সহজ। অকারণে ইভিএম নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না। কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে। আমরা মনিটরিং করব। ব্যাপক অনিয়ম ধরা পড়লে, প্রভাব সৃষ্টি করলে আমরা ভোট বন্ধ করতে বাধ্য হব। 

মতবিনিময় সভায় প্রথমে সাধারণ কাউন্সিলর পদপ্রার্থীদের প্রশ্ন ও অভিযোগ করার সুযোগ দেওয়া হয়। এরপর সুযোগ পান সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা। তাদের প্রশ্ন ও অভিযোগের উত্তর দেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

এরপর চার মেয়র প্রার্থীর প্রশ্ন ও বক্তব্য জানতে চাওয়া হয়। নির্বাচন কমিশন থেকে চারজনের বক্তব্যই শুনতে চাওয়া হয়।

সভায় বিশেষ অতিথি ছিলেন- নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আবদুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান, রাজশাহীর পুলিশ সুপার, জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন