ইউনাইটেড ট্রাস্টের সহযোগিতায় হাসিমুখ আইটি ল্যাব উদ্বোধন

হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের সক্ষমতা বাড়াতে  হাসিমুখ আইটি ল্যাব উদ্বোধন করেছে।  সম্প্রতি  ধানমন্ডির এইচএসকেএস অফিস প্রাঙ্গণে ইউনাইটেড গ্রুপের ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও ইউনাইটেড ট্রাস্টের সঙ্গে সম্মিলিত হয়ে আইটি ল্যাব উদ্বোধন করা হয়।  শিক্ষার্থীদের ক্ষমতায়ন এবং উন্নত আইটি দক্ষতার সঙ্গে তাদের চাকরি বাজারের জন্য প্রস্তুত করার লক্ষ্যে এ সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করছে সংশ্লিষ্টরা। 

 উদ্বোধন অনুষ্ঠানে ইউনাইটেড ট্রাস্টের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এজেএম ফজলুর রহমান শিক্ষার্থীদের আইটি জ্ঞান বৃদ্ধি এবং তাদের দক্ষতা বৃদ্ধিতে তাদের পাশে থাকার প্রতিশ্রুতির উপর জোর দিয়েছেন। তিনি প্রত্যেককে তাদের নিজস্ব দক্ষতা এবং কর্মজীবনের পথ বিকাশে প্রচেষ্টা ও অধ্যবসায়ী হতে উৎসাহিত করেন। 

হাসিমুখ এবং ইউনাইটেড ট্রাস্টের মধ্যে এ সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে, এইচএসকেএসের সহ-প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নুসরাত আক্তার বলে, ইউনাইটেড ট্রাস্ট হাসিমু্খের শিক্ষার্থীদের আইটি দক্ষতা একটি বর্ধিত স্তরে বিকাশ করার জন্য প্রচুর সুযোগ প্রদান করেছে। 

প্রসঙ্গত, হাসিমুখ প্রাথমিকভাবে রূপান্তরমূলক শিক্ষা, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা, স্বাস্থ্যকর খাবার, জরুরি ভিত্তিতে ত্রাণ প্রদান, সক্ষমতা বৃদ্ধি, হস্তশিল্পে দক্ষতা এবং জীবিকার সুযোগ তৈরিতে কাজ করে। ধানমন্ডি ১০১, সেন্ট্রাল রোডে, হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা প্লে-গ্রুপ থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য  বিনামূল্যের একটি স্কুল পরিচালনা করে। তারা শুধুমাত্র বোর্ড পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় শিক্ষা এবং অন্যান্য যোগ্যতা অর্জন করে না বরং সহানুভূতি, দয়া, নৈতিকতা এবং সততার গুণাবলীও পরিচর্যা করে। এখন পর্যন্ত, হাসিমুখ ২৭০০০ এরও বেশি মানুষকে ইতিবাচকভাবে উপকৃত করেছে।- বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন