লোকসান কমেছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের

নিজস্ব প্রতিবেদক

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান (এনবিএফআই) ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরে আগের হিসাব বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান কমেছে ১৩ শতাংশের বেশি। তবে লোকসান থেকে এখনো বের হতে না পারায় আগের বছরের ধারাবাহিকতায় সর্বশেষ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপাশি করেনি কোম্পানিটির পর্ষদ। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রকাশিত কোম্পানিটির সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২ হিসাব বছরে ইন্টারন্যাশনাল লিজিংয়ের সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮ টাকা ৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯ টাকা ২৬ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান কমেছে ১ টাকা ২১ পয়সা বা ১৩ দশমিক শূন্য ৭ শতাংশ। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি নিট দায় (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬২ টাকা ২৪ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫৪ টাকা ১৯ পয়সা। 

আলোচ্য হিসাব বছরের এজেন্ডাগুলোয় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১৭ জুলাই সকাল ১০টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ জুন। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরেও লোকসানের কারণে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি ইন্টারন্যাশনাল লিজিং।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন