বাজেট বক্তৃতায় তথ্যপ্রযুক্তির অগ্রগতিকে গুরুত্ব দিন -স্পিকার

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ‘‌তথ্যপ্রযুক্তি খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় অভূতপূর্ব উন্নতি সাধন করেছেন। দেশ এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের পথে অগ্রসর হচ্ছে। বাজেট বক্তৃতায় তথ্যপ্রযুক্তির অগ্রগতিকে গুরুত্ব দিয়ে বক্তব্য রাখলে দেশ ও জাতি উপকৃত হবে।’

গতকাল জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে ইউরোপিয়ান ইউনিয়ন, ডিটি গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়ালগের সহযোগিতায় জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট অ্যানালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) আয়োজিত ‘‌বাজেট হেল্প ডেস্ক ২০২৩’-এর আওতায় ‘‌মাননীয় সংসদ সদস্যদের জন্য ডিব্রিফিং সেশন-৫ ও ৬’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কেএম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব এমএ কামাল বিল্লাহ এবং সূচনা বক্তব্য প্রদান করেন ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টবিষয়ক মুখ্য বিশেষজ্ঞ ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘‌তরুণরা সম্ভাবনাময় আগামীর প্রত্যাশা করে। তথ্যপ্রযুক্তিতে যে উন্নয়ন সাধিত হয়েছে, তাতে তরুণদের জন্য সম্ভাবনাময় ভবিষ্যৎ নিশ্চিত করেছে সরকার। সম্ভাবনাময় ভবিষ্যৎ উপহার দেয়ায় তরুণ প্রজন্মের সমর্থন প্রতিফলিত হবে আগামী নির্বাচনে।’

জেট ডিব্রিফিং সেশনে বীরেন শিকদার এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, মো. নজরুল ইসলাম এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি, সালমা চৌধুরী এমপি, সুলতানা নাদিরা এমপি, বাসন্তী চাকমা এমপি, জাকিয়া পারভীন এমপি, শবনম জাহান এমপি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ইউরোপিয়ান ইউনিয়ন, সিপিডি, ডিটি গ্লোবাল, বামুর সদস্যসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন