ফ্রেঞ্চ ওপেন

সভিতোলিনাকে হারিয়ে সেমিফাইনালে সাবালেঙ্কা

ক্রীড়া ডেস্ক

রোলাঁ গারোঁর সুরকির কোর্টে লড়াইটা আরিনা সাবালেঙ্কা ও এলিনা সভিতোলিনার। যদিও এখানে চলে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের রেশ। সাবালেঙ্কার দেশ বেলারুশ, যারা ইউক্রেন আগ্রাসনে রাশিয়ার সহযোগী। এ কারণে বেলারুশকেও শত্রু দেশ গণ্য করে ইউক্রেনের খেলোয়াড়রা। তাই চলমান ফ্রেঞ্চ ওপেনে কোনো রুশ কিংবা বেলারুশিয়ান খেলোয়াড়ের সঙ্গে হাত পর্যন্ত মেলাননি ইউক্রেনের কোনো খেলোয়াড়।

আজও তাই হলো। সাবালেঙ্কার সঙ্গে হাত মেলাননি সভিতোলিনা। যদিও কোর্টের খেলায় জিতলেন বেলারুশিয়ান তারকা সাবালেঙ্কা। ৬-৪, ৬-৪ গেমের জয় দিয়ে তিনি উঠে গেছেন ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে। ম্যাচ শেষ হওয়ার পর সভিতোলিনার সঙ্গে হাত মেলাতে নেটের দিকে চলে যান সাবালেঙ্কা, যদিও তাকে এড়িয়ে চলে যান সভিতোলিনা। এতে কিছু দর্শক সভিতোলিনাকে দুয়ো দিয়েছেন।

 

সেমিফাইনালে সাবালেঙ্কার প্রতিপক্ষ চেক রিপাবলিকের ক্যারোলিনা মুচোভা। তিনি ৭-৫, ৬-২ গেমে হারান রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে। এই প্রথম ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে উঠলেন মুচোভা।

সভিতোলিনার স্বপ্নের যাত্রার সমাপ্তিরেখা টেনে দিলেন সাবালেঙ্কা। গত অক্টোবরে মা হওয়া এই খেলোয়াড়টি প্রথমবারের মতো গ্র্যান্ডস্লাম শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ছিলেন। যদিও কোয়ার্টার ফাইনালেই শেষ হলো সেই স্বপ্নযাত্রা।

এই প্রথম ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে সাবালেঙ্কা ও মুচোভা। এর আগে কখনই তৃতীয় রাউন্ডের গন্ডি পেরোতে পারেননি দুজ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন