এক রুপি সম্মানীতে শাহরুখ খানের বাবার চরিত্রে পাকিস্তানি অভিনেতা

বণিক বার্তা অনলাইন

জাভেদ শেখ ও শাহরুখ খান। ছবি: রেড চিলিস এন্টারটেইনমেন্ট

শাহরুখ খান ভক্তদের কাছে বিশেষ স্থান দখল করে আছে ওম শান্তি ওম। ২০০৭ সালে ফারাহ খান পরিচালিত সিনেমাটির মাধ্যমে অভিষেক ঘটেছিল দীপিকা পাড়ুকোনের। ক্যামিও রোলে ছিলেন বলিউডের বড় তারকারা।

সম্প্রতি সিনেমাটির চমকে দেয়া একটি অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পাকিস্তানি অভিনেতা জাভেদ খানের মন্তব্য ঘিরেই এত হইচই। যিনি সিনেমাটিতে শাহরুখ খানের বাবার চরিত্রে অভিনয় করেছিলেন।

গ্লস ইটিসিকে দেয়া এক সাক্ষাৎকারে জাভেদ শেখ তার চরিত্র ও সম্মানীর বিষয়ে মজার কিছু তথ্য প্রকাশ্যে এনেছেন।

তিনি বলেন, প্রথমত পর্দায় শাহরুখ খানের বাবা হিসেবে অভিনয় আমার জন্য সম্মানের। ভারতে অনেক অভিনেতা রয়েছে। আপনি যে কাউকেই বেছে নিতে পারতেন। যে কেউ এই চরিত্রে কাজ করার জন্যে রাজি হতো। কিন্তু শাহরুখ খান ও ফারাহ খান আমাকে বেছে নিয়েছেন, যা আমার জন্য সম্মানের।

ওম শান্তি ওম-এর পারিশ্রমিক সম্পর্কে ৬৮ বছর বয়সী জাভেদ খান বলেন, টিম ম্যানেজার পারিশ্রমিক সম্পর্কে জানতে চাইলে বলেছিলাম এক টাকাও নেব না। কিন্তু তারা জোর করায় আমি এক রুপি লিখেছিলাম। যদিও তারা আমাকে যথেষ্ট পরিমাণে সম্মানী দিয়েছিল।

সাক্ষাৎকারটি প্রকাশের পর সোশ্যাল মিডিয়া দুই ভাগ হয়ে গেছে। ভক্তরা জাভেদ খানকে নম্র, বিনয়ী ও মহৎ হিসেবে মন্তব্য করেছেন। কেউ কেউ আবার এসব বিষয় প্রকাশ্যে আনায় নাখোশ।

ওম শান্তি ওম ছাড়াও এই পাক অভিনেতা অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ অভিনীত নমস্তে লন্ডন সিনেমাতে অভিনয় করেছেন।

এদিকে শাহরুখ খান অভিনীত ও অ্যাটলি পরিচালিত জওয়ান মুক্তির প্রহর গুনছেন। আসছে সেপ্টেম্বরে মুক্তি পাবে ছবিটি। এছাড়া পাইপলাইনে আছে রাজকুমার হিরানী পরিচালিত ডাঙ্কি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন