চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মাণ নিয়ে ১০ দিনের উৎসব

বণিক বার্তা অনলাইন

ছবি: ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ

শুরু হচ্ছে চলচ্চিত্র সংসদকর্মীদের নির্মিত চলচ্চিত্র উৎসব ২০২৩। বাংলাদেশে চলচ্চিত্র সংসদ আন্দোলনের ৬০ বছর ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তির বছরব্যাপী উদযাপনের অংশ এই আয়োজন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ১০ দিনব্যাপী উৎসবের উদ্বোধন হবে আগামী বৃহস্পতিবার (৮ জুন) সন্ধ্যা ৬টায়।

উৎসব উদ্বোধন করবেন চলচ্চিত্রকার ও চলচ্চিত্র সংসদকর্মী মসিহউদ্দিন শাকের ও সৈয়দ সালাহউদ্দিন জাকী। সম্মানীত অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য রাখবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সাধারণ সম্পাদক বেলায়াত হোসেন মামুন এবং শুভেচ্ছা বক্তব্য দেবেন চলচ্চিত্রকার ও জেষ্ঠ্য চলচ্চিত্র সংসদকর্মী মোরশেদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের উপদেষ্টা পরিষদ সদস্য কাইজার চৌধুরী।

কিংবদন্তি শিল্পী এসএম সুলতানের জন্মশতবর্ষের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে তারেক মাসুদের প্রামাণ্যচিত্র আদম সুরত ও মোরশেদুল ইসলামের চলচ্চিত্র চাকা

উৎসবে ৪৩টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। তার মধ্যে রয়েছে ২২টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র, ১৩টি প্রামাণ্যচিত্র ও ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। প্রতিদিন বিকাল ৩টা, সাড়ে ৫টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন