লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

বণিক বার্তা প্রতিনিধি, লালমনিরহাট

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ইউছুফ আলী (২৬) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল ভোরে উপজেলার পাটগ্রাম ইউনিয়নের কালীরহাট সীমান্তে কাঁটাতারের কাছে এ ঘটনা ঘটে।

নিহত ইউছুফ আলী উপজেলার জগতবেড় ইউনিয়নের মেছেরডাঙ্গা গ্রামে শাহ জামালের ছেলে। তার মরদেহ কাঁটাতারের ওপারে ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার সরকারপাড়া গ্রামে আছে বলে জানা গেছে।

বিজিবি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ভোররাতে পাটগ্রামের সাত-আট ব্যক্তি পাটগ্রাম ইউনিয়নের কালীরহাট ও জগতবেড় ইউনিয়নের সীমান্তে যান। সেখানে কয়েকজন ভারতীয় নাগরিকের সঙ্গে মিলে তারা গরু পাচারের চেষ্টা করেন। তখন বিএসএফের একটি দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে ইউছুফ মারা যান। বাকিরা পালিয়ে যান। পরে তার মরদেহ বিএসএফ কাঁটাতারের প্রায় ২০০ গজ ভেতরে নিয়ে রাখে। গতকাল বেলা ১১টা পর্যন্ত কাঁটাতারের এপার থেকে বিএসএফ সদস্যদের পাহারায় মরদেহ দেখতে পায় স্থানীয় লোকজন। পরে মেখলিগঞ্জ থানা থেকে পুলিশ এসে মরদেহটি নিয়ে যায়।

৬১ বিজিবি ব্যাটালিয়নের কালীরহাট ক্যাম্পের নায়েক সুবেদার সাদেকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে। এছাড়া মরদেহ ফেরত ও গুলি ছোড়ার কারণ জানতে চেয়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।’ 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন