‘‌এভাবে আমাকে কেউ সেটে বরণ করেনি’

ফিচার প্রতিবেদক

ছবি: নায়মা আলম মাহা

ছোট পর্দার পরিচিত মুখ নায়মা আলম মাহা। একক নাটক ও একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। নতুন খবর হলো প্রথমবারের মতো মাহা এবার গুণী নির্মাতা ও অভিনেতা আবুল হায়াতের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেছেন। এরই মধ্যে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। কথা সাহিত্যিক রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘পাগলা হাওয়া বাদল রাত’ নাটকটি। আবুল হায়াতের নির্দেশনায় প্রথমবার কাজ করা প্রসঙ্গে নায়মা আলম মাহা বলেন, ‘আমার পরম সৌভাগ্য যে আবুল হায়াত আঙ্কেলের মতো একজন জীবন্ত কিংবদন্তি অভিনেতা, পরিচালকের পরিচালনায় কাজ করছি। তিনি আমাকে তার নাটকে কাজ করার সুযোগ দিয়ে যে অনুপ্রেরণা দিয়েছেন তা ভাষায় প্রকাশ করার মতো নয়। এখানে অভিনয় করতে গিয়ে যে সাহস আমি পেয়েছি, এজন্য তার প্রতি ভীষণ কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সেটে যাওয়ার পর তিনি আমাকে ফুল হাতে দিয়ে বললেন, ‘‌‘‌ওয়েলকাম টু আওয়ার টিম।’’ এভাবে তো এর আগে আমাকে কেউই ফুল দিয়ে সেটে বরণ করে নেয়নি। আঙ্কেলের এভাবে আমাকে বরণ করে নেয়ার বিষয়টিও আজীবন মনে থাকবে। আমার সৌভাগ্য তার নির্দেশনায় কাজ করছি।’ 

নাটকটিতে অভিনয়ের অভিজ্ঞতা কেমন ছিল জানতে চাইলে মাহা বলেন, ‘শুটিংয়ে ক্যামেরার সামনে যাওয়ার আগে দৃশ্য আমাকে চমৎকারভাবে বুঝিয়ে দিয়েছেন আঙ্কেল। যে কারণে আমার অভিনয় করতেও বেশ স্বাচ্ছন্দ্যবোধ লাগছিল। পুরো ইউনিটই ভীষণ সহযোগিতা করেছে। সব মিলিয়ে দারুণ সময় কেটেছে। আমি আবারো আঙ্কেলের নির্দেশনায় কাজ করতে চাই। নাটকটি দর্শকের ভালো লাগবে বলে আমি মনে করছি।’ মাহা জানান, আগামী কোরবানির ঈদে নাটকটি চ্যানেল আইতে প্রচার হবে। এদিকে এনটিভিতে এরই মধ্যে প্রচার শুরু হয়েছে মাহা অভিনীত সাগর জাহান পরিচালিত নতুন ধারাবাহিক নাটক ‘ভালোবাসার অলিগলি’। এতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মাহা। এরই মধ্যে মাহা অভিনীত চরিত্রটিও বেশ প্রশংসা কুড়াচ্ছে। মাহা জানান, ভালোবাসার অলিগলি নাটকে অভিনয়ের জন্য তিনি বেশ ভালো সাড়া পাচ্ছেন। 

সম্প্রতি প্রচার শেষ হয়েছে মাহা অভিনীত সালাহউদ্দিন লাভলু পরিচালিত ‘ষণ্ডা পাণ্ডা’ ধারাবাহিকটি। এতে চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। নাটকের পাশাপাশি বড় পর্দায়ও নাম লিখিয়েছেন মাহা। অঞ্জন আইচ পরিচালিত ‘কানামাছি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেকের অপেক্ষায় আছেন মাহা। এ সিনেমায় তিনি অভিনয় করেছেন সুচিত্রা চরিত্রে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন