বড় পরিসরে নির্মাণের কারণে শক্তিমানের বাজেট হতে পারে ৩০০ কোটি রুপি

ফিচার ডেস্ক

ভারতীয় অভিনেতা মুকেশ খান্না জানালেন, দেরি হলেও শক্তিমান নিয়ে সিনেমা নির্মিত হবে। গত বছর সনি পিকচার্স ইন্ডিয়া থেকে জানানো হয়েছিল, শক্তিমান নিয়ে লাইভ অ্যাকশন সিনেমা নির্মাণের পরিকল্পনা রয়েছে তাদের। আরো জানানো হয়েছিল, সিনেমায় শক্তিমান চরিত্রে অভিনয় করবেন রণবীর কাপুর এবং সিনেমাটি পরিচালনা করবেন ‘‌মিন্নাল মুরালি’র পরিচালক বেসিল জোসেফ। কিন্তু এরপর আর কোনো আনুষ্ঠানিক আপডেট দেয়া হয়নি। এবার শক্তিমান টিভি সিরিজের অভিনেতা মুকেশ খান্না জানালেন, দেরি হলেও সিনেমাটি তৈরি হবে। সমস্যা হচ্ছে বাজেটের। কেননা এমন একটি সিনেমা নির্মাণের জন্য ২০০-৩০০ কোটি রুপি প্রয়োজন হবে।

ভারতে এখন সিনেমা বেশ বড় পরিসরে নির্মাণ হয়। সে সূত্র ধরে খান্না জানিয়েছেন, শক্তিমানকে আন্তর্জাতিক পর্যায়ের সিনেমা হিসেবে নির্মাণ করার পরিকল্পনা নেয়া হয়েছে। সনি ইন্ডিয়ার সঙ্গে মুকেশ খান্না নিজেও এ সিনেমার প্রযোজনার সঙ্গে যুক্ত আছে। তার ইউটিউব চ্যানেলে সিনেমাটির অগ্রগতি ও পরিকল্পনা নিয়ে আলাপ করেছেন। তিনি সেখানে বলেন, ‘‌চুক্তি হয়ে গেছে সিনেমা নিয়ে। বেশ বড় পরিসরে নির্মাণ হবে সিনেমাটি। সনি পিকচার্স প্রযোজনা করবে এবং এর জন্য প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাজেট হতে পারে ২০০-৩০০ কোটি রুপি।’ সিনেমাটি নিয়ে গত বছর একটি প্রমো তৈরি করেছিল সনি ইন্ডিয়া। ভিএফএক্সের বেশ ভালো কাজ ছিল তাতে। তারপর কেবল অর্থের কারণেই কি সিনেমা নির্মাণের এ দেরি? এ নিয়ে মুকেশ বলেন, ‘‌সিনেমাটি নির্মাণে দেরি হচ্ছে। প্রথমেই এল অতিমারী। কাজ পিছিয়ে গেল। অনেক চ্যানেলেই সিনেমাটির আসা নিয়ে খবর প্রচার করেছেন। তার পরও সিনেমাটি আনা যাচ্ছে না।’ সনি জানিয়েছিল শক্তিমান নিয়ে কাজ চলছিল, একটি ত্রয়ী সিনেমা বানাতে চায় তারা।

সিনেমাটি সহজে তৈরি করতে না পারার একটি কারণ হিসেবে এর বিস্তৃত ক্যানভাসের বিষয়টিও তুলে ধরেছেন। তিনি বলেন, ‘‌আমি সম্প্রতি কয়েকজনকে বলেছি, সিনেমাটি ছোট হচ্ছে না। এটি একটি বড় সিনেমা, যা নির্মাণে অনেকটা সময় লাগবে। অনেক কিছুই হচ্ছে, কিন্তু আমি এখনো তা নিয়ে কথা বলতে পারছি না।’ শক্তিমান চরিত্রে কে অভিনয় করবে, তা নিয়েও দর্শকের কৌতূহল আছে। কিন্তু এ মুহূর্তে সে বিষয় নিয়েও কথা বলবেন না মুকেশ খান্না। তবে তিনি জানিয়েছেন, সিনেমাটি বাণিজ্যিক হবে এবং এ কারণে তাতে অবশ্যই বাণিজ্যিক ধারা রক্ষা করা যায় এমন অভিনেতাই নেয়া হবে। তবে তিনি বলেছেন, ‘‌শক্তিমানে আমি থাকব কোনো না কোনো চরিত্রে। আমাকে ছাড়া শক্তিমান হবে না। অর্থাৎ, কোনো না কোনো চরিত্রে আমি অভিনয় করব। সিনেমাটি খুব দ্রুতই আসবে। সেখানে আমাকেও দেখা যাবে।’ ভারতের জনপ্রিয়তম সুপারহিরো শক্তিমান। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া সিরিজটি দূরদর্শনে সফলভাবে চলেছিল টানা আট বছর। 

সূত্র ও ছবি: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন