ডিএসইকে দরবৃদ্ধির কারণ জানায়নি নর্দান জুট

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক সময়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত নর্দান জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের শেয়ারদর বেড়ে যাওয়া ও অস্বাভাবিক লেনদেন লক্ষ করা গেছে। এর কারণ ব্যাখ্যা করতে কোম্পানিটির কাছে ই-মেইল, কুরিয়ার ও চিঠি পাঠায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কিন্তু এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেয়নি বস্ত্র খাতের কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। 

তথ্যানুসারে, গত ২৯ মে কোম্পানিটির কাছে ই-মেইল ও কুরিয়ারের মাধ্যমে সাম্প্রতিক সময়ের অস্বাভাবিক লেনদেন ও শেয়ারদর বাড়ার বিষয়ে ব্যাখ্যা জানতে চায় ডিএসই। তবে এ বিষয়ে কোম্পানিটি ডিএসইকে কিছুই না জানালে পরবর্তী সময়ে তাদের অফিসের ঠিকানায় চিঠি পাঠায় এক্সচেঞ্জটি। কিন্তু এ চিঠিরও কোনো জবাব দেয়নি কোম্পানিটি। 

বাজার বিশ্লেষণে দেখা যায়, নর্দান জুট ম্যানুফ্যাকচারিংয়ের শেয়ারদর গত ২৩ মে থেকে ঊর্ধ্বমুখী রয়েছে। এদিন লেনদেন শুরুর আগে কোম্পানিটির শেয়ারদর ছিল ২০০ টাকা ৮০ পয়সা। গত রোববার পর্যন্ত শেয়ারদর বেড়ে দাঁড়ায় ৩৩৬ টাকা ৭০ পয়সায়। সে হিসাবে আলোচ্য সময়ের মধ্যে কোম্পানির শেয়ারদর বেড়েছে ১৩৫ টাকা ৯০ পয়সা বা ৬৭ দশমিক ৯৫ শতাংশ। তবে গতকাল কোম্পানির ব্যাখ্যা না দেয়ার বিষয়টি ডিএসই তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে জানানো হলে একদিনেই শেয়ারদর কমেছে ২৮ টাকা ৬০ পয়সা। এদিকে সাম্প্রতিক সময়ের মধ্যে গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। এদিন মোট ২ লাখ ৫৯ হাজার ৮০৬টি শেয়ার হাতবদল হয়েছে। আর গতকাল এ লেনদেন হয়েছে ১ লাখ ২০ হাজার ৫৭১টি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন