বেনজেমার জায়গায় হ্যারি কেনকে চায় রিয়াল

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের হয়ে রোববার শেষ ম্যাচ খেলেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তার জায়গায় টটেনহামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেনকে চায় স্প্যানিশ জায়ান্টরা।

টটেনহামের সঙ্গে চুক্তির এক বছর বাকি রয়েছে কেনের। যদিও ভবিষ্যত প্রশ্নে এখনো কোনো সিদ্ধান্ত নেননি ২৯ বছর বয়সী তারকা।

বেনজেমার ১৪ বছরের অধ্যায় শেষে রিয়ালের আক্রমণভাগে বড় এক শূন্যতা তৈরি হলো। তাদের এখন নতুন এক স্ট্রাইকার চাই। কেন ছাড়াও নাপোলির ভিক্টর ওসিমেন, ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজ, চেলসির কাই হাভার্টজ ও জুভেন্টাসের দুসান ভ্লাহোভিচ রয়েছেন রিয়ালের পছন্দের তালিকায়। তবে তাদের মধ্যে কেনকেই বেশি পছন্দ লস ব্লাঙ্কোসদের।

আগে থেকেই কেনকে বেশ পছন্দ রিয়াল কর্মকর্তাদের। এবার সুযোগ এসেছে তাকে বার্নাব্যুতে নিয়ে আসার। বেশ কয়েকজন উচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় বিদায় নেয়ায় কেনকে কেনার কাজটিও সহজ হতে পারে।

বেনজেমা ছাড়াও এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেনসিও ও মারিয়ানো ডিয়াজ চলে যাওয়ায় বেতনের ওপর চাপ অনেকটাই কমে যাবে (প্রায় ৭৭ মিলিয়ন ইউরো)। ফলে এখন নতুন খেলোয়াড় কেনার কাজটিও সহজ হবে ১৪ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের।

ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামকেও কেনার পথে রিয়াল। তাকে চায় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। যদিও গুঞ্জন রয়েছে, এই মধ্যে মাদ্রিদে বার্সাও দেখতে শুরু করে দিয়েছেন বেলিংহাম।

টটেনহাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি মনেপ্রাণে কেনকে ধরে রাখতে চাইবেন। যদি তাকে ধরে রাখা সম্ভব না হয়, তবে স্পার্সরা ১০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি দাম চাইতে পারে। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৪৩৫ ম্যাচ খেলে ২৮০ গোল করেছেন কেন। অ্যালান শিয়েরারের লিগ রেকর্ড থেকে আর ৪৭ গোল দূরে তিনি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন