দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ —প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ সরকার। এমন দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার সবসময় ন্যায়বিচারে বিশ্বাস করে।

আজ সোমবার (৫ জুন) বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা প্রধানমন্ত্রীর  সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে গেলে তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে দেশে গুম-খুন ও বিচারহীনতার সংস্কৃতি চালু করেছে বিএনপি। জাতির পিতা হত্যার পর আমার বিচার চাওয়ার অধিকার ছিল না। বিচার না পাওয়ার অবস্থা থেকে আজ দেশকে  মুক্ত করতে পেরেছি। 

মানুষ যেন ন্যায়বিচার পায় আওয়ামী লীগ সরকার করে দিয়েছে সে ব্যবস্থা দাবি করে প্রধানমন্ত্রী বলেন, স্বল্প সময়ে বিনা ভোগান্তিতে মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে আমরা বিচারব্যবস্থাকে ডিজিটাল করে দিয়েছি।

দেশে ধারাবাহিক গণতন্ত্র আছে বলেই গত সাড়ে ১৪ বছরে অভাবনীয় উন্নয়ন হয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। 

চলমান তাপদাহের মধ্যে বিদ্যুৎ পরিস্থিতিতে মানুষের কিছুটা কষ্ট হচ্ছে, স্বীকার করে প্রধানমন্ত্রী বলেন, আমরা সাধ্যমত চেষ্টা করছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন