পানিতে ডুবে ৪ জেলায় তিন শিক্ষার্থীসহ পাঁচজনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

পানিতে ডুবে নেত্রকোনার খালিয়াজুরীতে দুই শিশু, লালমনিরহাট ও কুমিল্লা নগরীতে দুই কলেজছাত্র এবং নড়াইলে স্কুলছাত্রীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

নেত্রকোনা : জেলার খালিয়াজুরীতে পুকুরের ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মুসলিমপুর গ্রামের পশ্চিমপাড়ায় শুক্রবার বিকালে ও চাকুয়া ইউনিয়নের ফরিদপুরের গ্রামে গতকাল সকালে এসব ঘটনা ঘটে। মারা যাওয়া দুই শিশু হলো ইজাজুর (২) ও নুসরাত (৩)। ইজাজুর উপজেলার চাকুয়া ইউনিয়নের ফরিদপুর গ্রামের সাকিব মিয়ার ছেলে। আর নুসরাত খালিয়াজুরী সদর ইউনিয়নের মুসলিমপুর পশ্চিমপাড়া এলাকার হেলাল মিয়ার মেয়ে।

পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে বাড়ির পাশে পুকুরে পানিতে শিশু নুসরাত খেলা করছিল। তাকে  দেখতে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর   বিকাল ৪টার দিকে পাশের পুকুরে পানিতে শিশুটিকে ভেসে উঠতে দেখেন  স্থানীয়রা। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

অন্যদিকে উপজেলার চাকুয়া ইউনিয়নের ফরিদপুরের গ্রামে শিশু ইজাজুর পুকুরের পানিতে ডুবে মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ সূত্রে জানা যায়, গতকাল সকাল ৮টা-৯টার মধ্যে সবার অগোচরে শিশুটি পুকুরের পানিতে পড়ে গেলে স্থানীয় লোকজন শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।খালিয়াজুরী থানার ওসি খায়রুল বাশার এ তথ্য নিশ্চিত করেছেন।

লালমনিরহাট: জেলার সদর উপজেলায় তিস্তা নদীতে গোসল করতে নেমে তালহা জুবায়ের (১৯) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার রাজপুর ইউনিয়নের জগেবড় গ্রামের তিস্তা নদীর ৫ নম্বর স্পার বাঁধ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত তালহা জুবায়ের নীলফামারীর সৈয়দপুর উপজেলার দোলাপাড়া এলাকার আনজু মিয়ার ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাজপুর ইউনিয়নের জগেবড় গ্রামে তালহার ফুফার বাড়ি। দুদিন আগে ফুফাতো বোনের বিয়ে উপলক্ষে সৈয়দপুর থেকে লালমনিরহাটে আসে তালহা। গতকাল দুপুরে তিস্তায় গোসল করতে নামে তালহা। কিন্তু সাঁতার না জানায় পানিতে ডুবে তার মৃত্যু হয়।

লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লা:  নগরীতে পুকুরে সাঁতার কাটতে গিয়ে মাজহারুল ইসলাম বাঁধন (২০) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নগরীর টমছমব্রিজ স্টাফ কোয়ার্টার পুকুরে এ ঘটনা ঘটে। মারা যাওয়া বাঁধন কুমিল্লা ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। তিনি নগরীর ২৬নং ওয়ার্ডের সামবকশী এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

বাঁধনের মামা আনোয়ার হোসেন জানান, গতকাল দুপুর ১২টার দিকে বাঁধন বন্ধুদের সঙ্গে টমছমব্রিজ আর্মি ক্যাম্পসংলগ্ন স্টাফ কোয়ার্টার পুকুরে গোসল করতে যায়। একপর্যায়ে সাঁতার কেটে পুকুরের মাঝখানে গিয়ে হঠাৎ পানিতে ডুবে যায়। পরে বন্ধুরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নড়াইল: নড়াইলের চিত্রা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ আরিফা খাতুন (১১) নামে এক শিশুর মরদেহ উদ্ধার হয়েছে। গতকাল দুপুরে  শহরের বাঁধাঘাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আরিফা নড়াইল পৌর এলাকার হাটবাড়িয়া গ্রামের জয়নাল মোড়লের মেয়ে। সে মাছিমদিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিল। 

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, হাটবাড়িয়া গ্রামের জয়নাল মোড়লের মেয়ে আরিফা ও হারান মিয়ার মেয়ে লামিয়া শুক্রবার দুপুরে এসএম সুলতান সেতুর নিচে চিত্রা নদীতে গোসল করতে যায়। এ সময় লামিয়া নদী থেকে উপরে উঠে এলেও আরিফা পানিতে ডুবে নিখোঁজ হয়। পরে খুলনা থেকে ফায়ার সার্ভিসের ডুবুররি দল এসে উদ্ধার অভিযান পরিচালনা করলেও শুক্রবার  আরিফার কোনো খোঁজ পাওয়া যায়নি। গতকাল দুপুরে  শহরের বাঁধাঘাট এলাকায় আরিফার মরদেহ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন