নিজের গান নিয়ে আশাবাদী স্বাগতা

ফিচার প্রতিবেদক

স্বাগতা ও হাসান আজাদ ছবি: স্বাগতা

অভিনয়ের পাশাপাশি নিয়মিত গান করেন জিনাত শানু স্বাগতা। সে ধারাবাহিকতায় আবারো নতুন গান নিয়ে হাজির হলেন তিনি। গানের শিরোনাম ‘সে সামথিং’। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন হাসান আজাদ। শুক্রবার রাজধানীর গুলশানের একটি রেস্তোরাঁয় এক অনুষ্ঠানের মাধ্যমে গানটি প্রকাশ করা হয়। 

এ গান প্রসঙ্গে স্বাগতা জানান, গানের কথা লেখার পাশাপাশি সুরও করেছেন হাসান আজাদ, সংগীত আয়োজন করেন সন্ধি। ভিডিও নির্দেশনা দিয়েছেন অনিন্দ্য কবির অভিক। সদ্য প্রকাশিত গানটি নিয়ে জানতে চাইলে স্বাগতা বলেন, ‘গত ভালোবাসা দিবসে হাসান আজাদের সঙ্গে আমার দ্বৈত গান “বিমস অব লাইট” প্রকাশ হয়েছিল। বাংলা ও ইংরেজি দুই ভাষার এ গানে বেশ সাড়া পেয়েছিলাম। সে সাফল্য আর শ্রোতাদের ভালোবাসায় ভর করেই নতুন এ গান করা। কথা, সুর ও সংগীত মিলিয়ে এটিও শ্রোতাদের ভালো লাগবে আশা করছি। এবারের গানটিও বাংলা ও ইংরেজিতে লেখা।’

গানটি স্বাগতার অফিশিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুকে প্রকাশ করা হয়েছে। স্বাগতা ভক্তরা এরই মধ্যে ইতিবাচক মন্তব্য করছেন। মিউজিক ভিডিওটির জন্য প্রশংসা পাচ্ছেন স্বাগতা।  সাড়ে তিন বছর বয়সে লিনজা চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয়ের শুরু এ তারকার। কয়েকটি সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন তিনি। আর ছোট থেকেই পারিবারিকভাবে গানের ঝোঁক ছিল স্বাগতার। অন্যদিকে নতুন কুঁড়ি প্রতিযোগিতায় ছড়াগান বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন তিনি। ২০০৬ সালে শত্রু শত্রু খেলা চলচ্চিত্রে প্রধান নারী চরিত্রে অভিনয় করেন। এতে তিনি মান্নার বিপরীতে অভিনয় করেছিলেন। বাবা খোদাবক্স সানু ছিলেন গানের মানুষ। নিজে গান করতেন, অন্যদের গান শেখাতেন। তাই ছোট থেকেই স্বাগতা, সন্ধি ও সভ্যতা তিন ভাইবোনের গানের চর্চা চলত পারিবারিকভাবেই। ভাইবোনেরা মিলে গড়ে তুলেছিলেন ‘মহাকাল’ নামের একটি ব্যান্ড। সে ব্যান্ড না টিকলেও নিয়মিত ভাইবোনরা গান করছেন। স্বাগতা এরই মধ্যে একাধিক অ্যালবাম প্রকাশ করেছেন। গান আর অভিনয় নিয়েই ব্যস্ত আছেন এ অভিনেত্রী। 

ছোট পর্দায় নিয়মিত কাজ করছেন স্বাগতা। একক ও ধারাবাহিক নাটকে পরিচিত মুখ তিনি। বর্তমানে বৈশাখী টেলিভিশনে প্রচার হচ্ছে স্বাগতা অভিনীত ‘বউ-শাশুড়ি’ নামে একটি দীর্ঘ ধারাবাহিক। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে স্বাগতা অভিনীত সিনেমা ‘অসম্ভব’।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন