ট্রেবল জয়ের পথে ম্যানসিটির আরেক ধাপ

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের একমাত্র ফুটবল দল হিসেবে এক মৌসুমে (১৯৯৯) ট্রেবল জয় করে ম্যানচেস্টার ইউনাইটেড। এবার রেড ডেভিলদের সেই কীর্তি ছুঁয়ে ফেলার দারুণ সুযোগ এসেছে ম্যানচেস্টার সিটির সামনে। আজ সেই ম্যানচেস্টার ইউনাইটেডকে এফএ কাপ ফাইনালে হারিয়ে ট্রেবলের পথে আরেকধাপ এগিয়ে গেল ম্যানসিটি। ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ২-১ গোলের জয় তুলে নেয় সিটিজেনরা। ১০ জুন ইস্তানবুলে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ইতালির ইন্টার মিলানকে হারালেই গৌরবের ট্রেবল পূর্ণ হবে ম্যানসিটির।

আজ ম্যানসিটির জয়ের নায়ক জার্মান মিডফিল্ডার ইকাই গুন্দোয়ান। তিনি করেন জোড়া গোল। ম্যাচের প্রথম মিনিটেই দুর্দান্ত ভলিতে গোল করেন তিনি। মাত্র ১২ সেকেন্ডের সময় গোল করে এফএ কাপ ফাইনালে ইতিহাস গড়েন গুন্দোয়ান। ২০০৯ সালে চেলসির বিপক্ষে এভারটনের হয়ে ২৫ সেকেন্ডের মাথায় গোল করে রেকর্ড গড়েছিলেন লুই সাহা।

৩৩ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করে ম্যানইউকে সমতায় ফেরান। জ্যাক গ্রিয়ালিশের হ্যান্ডবলে পেনাল্টি পায় রেড ডেভিলরা। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকে ম্যাচ। ফেরার পর খুব দ্রুতই আবার এগিয়ে যায় ম্যানসিটি। এবারো সিটির গোলদাতা অধিনায়ক গুন্দোয়ান। কেভিন ডি ব্রুইনের ফ্রিকিকে ভলি করে সিটির জয়সূচক গোল করেন তিনি।

এ নিয়ে সপ্তমবারের মতো এফএ কাপ শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন