ভারত থেকে আসা যাত্রীর ট্রলি ব্যাগে মিলল দেড় লাখ ডলার

নিজস্ব প্রতিবেদক

ভারত থেকে আসা শেখ তপন নামের এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ডলার ও ইউরো উদ্ধার করা হয়েছে। শনিবার (৩ জুন) সকালে দর্শনা আইসিপি থেকে ১ লাখ ৪৩ হাজার ১০০ ইউএস ডলার এবং ১০ হাজার ইউরোসহ ওই যাত্রীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি জানিয়েছে, চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, দর্শনা আইসিপি দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে বৈদেশিক মুদ্রা পাচার হবে। এই তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমানের নেতৃত্বে দর্শনা আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো. আব্দুল জলিল সঙ্গীয় ফোর্স নিয়ে চেকপোস্টে অবস্থান নেন।

সকাল ১০টার দিকে ভারত থেকে বাংলাদেশে আসা আইসিপি চেকপোস্টে অবস্থানরত যাত্রী শেখ তপনের ট্রলি ব্যাগ তল্লাশি করে অভিনব কায়দায় লুকোনো ইউএস ডলার এবং ইউরো উদ্ধার করা হয়।  এ বিষয়ে নায়েব সুবেদার মো. আব্দুল জলিল বাদী হয়ে শেখ তপনের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করেছেন। পাশাপাশি উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রাগুলি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন