নির্বাচন কমিশনার

কক্সবাজার পৌর নির্বাচনে সব কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা

বণিক বার্তা প্রতিনিধি, কক্সবাজার

ছবি: বণিক বার্তা।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব) বলেছেন, কক্সবাজার পৌরসভা নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। প্রত্যেকটি কেন্দ্রে বসানো হবে সিসি ক্যামেরা। যাতে নির্বাচন প্রশ্নবিদ্ধ না হয়। নির্বাচনে কেউ পেশিশক্তি ও কালো টাকার ব্যবহার করলে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

আজ শনিবার (৩ জুন) সকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, অধিকাংশ প্রার্থী আচরণ বিধি লঙ্ঘন করছে। তাই সবাইকে সতর্ক করা হচ্ছে। কেউ নির্দেশনা না মানলে প্রার্থিতা বাতিল করা হবে। নির্বাচনে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হবে।

জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন।

সদর নির্বাচন অফিসার শিমুল শর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় নৌকার মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী, নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক রাশেদ, জগদীশ বড়ুয়া পার্থ, জাহেদুর রহমান, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা নানা অভিযোগ তুলে ধরেন।

আগামী ১২ জুন ইভিএম পদ্ধতিতে হবে কক্সবাজার পৌরসভা নির্বাচনকক্সবাজার পৌরসভায় মোট ৪৩টি ভোট কেন্দ্রে ২৪৪টি বুথ রয়েছে। এছাড়া রয়েছে অস্থায়ী আরো ১৪টি বুথ২০২৩ সালের ১৭ এপ্রিল পর্যন্ত হালনাগাদ করা ভোটার তালিকায় কক্সবাজার পৌরসভায় মোট ৯৪ হাজার ৮১১ জন ভোটার রয়েছে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন